| দুপুর ২:০৮ - রবিবার - ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে সেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা: গ্রেফতার ১

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও পল্লী উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলার অন্যতম আসামি সাকিব আহমেদ রেজাকে গ্রেফতার করেছে পুলিশ।

 

শুক্রবার (২৭ নভেম্বর) সিলেট দক্ষিণ সুরমা থানা এলাকায় অভিযান চালিয়ে সাকিব আহমেদ রেজাকর গ্রেফতার করা হয়। শনিবার (২৮ নভেম্বর) দুপুরে রেজাকে আদালতের নির্দেশে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

 

বিষয়টি নিশ্চিত করে ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দ বলেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলার অন্যতম আসামি সাকিব আহমেদ রেজা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

 

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও পল্লী উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্রকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে যায় দুর্বৃত্তরা।

 

আরও পড়ুন – ময়মনসিংহে স্ত্রীর লাশ হাসপাতালে রেখে পালালেন স্বামী

 

পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

এ ঘটনায় গত ১৯ অক্টোবর ১৪ জনের নাম উল্লেখসহ মোট ২২ জনকে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা করেন নিহতের ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত।

 

আরও পড়ুন – ময়মনসিংহে অনলাইনে জুয়া খেলার সময় ১২ লাখ টাকাসহ ৩ জন গ্রেফতার 

 

মামলার আসামিরা হলেন- উপজেলা বিএনপির একাংশের যুগ্ম আহ্বায়ক রিয়াদুজ্জামান রিয়াদ, তার ছোট ভাই ছাত্রদল কর্মী কার্জন, স্থানীয় বাসিন্দা সাকিব আহমেদ রেজা, মোজাম্মেল, খাইরুল, রিফাত, হানিফ, জাহাঙ্গীর আলম, মজিবুর রহমান, সুমন, পৌর আওয়ামী লীগের সভাপতি পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, জেলা যুবদল নেতা সৈয়দ তৌফিকুল ইসলাম, সৈয়দ মাজাহারুল ইসলাম জুয়েল ও রাসেল মিয়া।

 

মামলার এজাহারে উল্লেখ করা হয়, পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র সৈয়দ রফিকুল ইসলামের পরিকল্পনায় আসামিরা এ হত্যাকাণ্ড ঘটান।

 

২০১৭ সালের ৫ এপ্রিল সৈয়দ রফিকুল ইসলামের বিরুদ্ধে থানায় জিডি করেছিলেন নিহত মাসুদুর রহমান শুভ্র।

সর্বশেষ আপডেটঃ ১০:৪৮ অপরাহ্ণ | নভেম্বর ২৮, ২০২০