| রাত ২:১৩ - বৃহস্পতিবার - ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহ-৬ আসনের সাবেক এমএনএ ও সংসদ সদস্য আর নেই

লোক লোকান্তরঃ  ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক এমএনএ, বঙ্গবন্ধুর একনিষ্ঠ সহচর, প্রবীণ আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আ ন ম নজরুল ইসলাম ( ৮৩) আর নেই (ইন্না লিল্লাহি ওয় ইন্না ইলাহি রাজিউন) মঙ্গলবার সকালে তিনি মৃত্যুবরণ করেছেন।

 

মঙ্গলবার (২৩ জুন) বাদ আসর ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার লাঙ্গল শিমুল গ্রামের নিজ বাড়িতে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার আগে রাষ্ট্রীয় সম্মান জানানো হয় এই মুক্তিযোদ্ধাকে। পরে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

 

এরআগে, সকাল পৌনে ৯ টার দিকে ঢাকার মোহাম্মদপুরের নিজ বাসভবনে ইন্তেকাল করেন বর্ষীয়ান এ রাজনীতিবিদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

 

তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। মৃত্যুকালে স্ত্রী, একমাত্র ছেলেসহ বহু স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 

পারিবারিক সূত্রে জানা গেছে, মুক্তিযুদ্ধের সংগঠক আ ন ম নজরুল ইসলাম ১৯৭০ সালে পাকিস্তানের সাধারণ নির্বাচনে ফুলবাড়িয়া-ত্রিশাল সংসদীয় আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এমএনএ নির্বাচিত হয়েছিলেন।

 

স্বাধীনতার পর ১৯৭৩ সালের প্রথম জাতীয় নির্বাচনে ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসন থেকে আবারও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

 

আরও পড়ুন – ময়মনসিংহ সীমান্তে বিএসএফ’র গুলিতে মানসিক প্রতিবন্ধী’র মৃত্যু 

 

সত্তুর দশকে বৃহত্তর ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন। অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের বিশেষ সহকারীর দায়িত্ব পালন করেছেন আ ন ম নজরুল ইসলাম।

 

ছবি- বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আ ন ম নজরুল ইসলাম এর জানাজায় এলাকার সর্বস্তরের সাধারণ মানুষ অংশ নেন।

 

সর্বশেষ তিনি উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।

 

আরও পড়ুন – ময়মনসিংহে করোনায় আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত প্রায় ১৫০০ 

 

তাঁর নামাজে জানাজায় মরহুমের ছোট ভাই কর্নেল জহের উল ইসলাম ও অধ্যাপক আ খ ম হেলাল উল ইসলাম, মরহুমের ছেলে রুসায়েদ এহসান সুপল, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এবি সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, স্থানীয় এমপিপুত্র ও জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট ইমদাদুল হক সেলিম, ১২ নং আছিম পাটুলী ইউনিয়নের চেয়ারম্যান এসএম সাইফুজ্জামানসহ এলাকার সর্বস্তরের সাধারণ মানুষ অংশ নেন।

 

ছবি – মাহমুদুল হক নাঈম

সর্বশেষ আপডেটঃ ৯:১২ অপরাহ্ণ | জুন ২৩, ২০২০