| ভোর ৫:৫৭ - রবিবার - ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহকে আধুনিক রূপ দিতে প্রায় ১৫ হাজার ভবন ভাঙ্গা পড়বে

স্টাফ রিপোর্টারঃ   দেশের অষ্টম বিভাগ হিসেবে চার জেলা নিয়ে এক বছরের বেশি সময় ধরে আত্মপ্রকাশ করেছে ময়মনসিংহ বিভাগ। ইতি মধ্যে পরিবর্তনের ছোঁয়া লেগেছে ময়মনসিংহে। বিভাগীয় শহর ময়মনসিংহকে আধুনিক রূপ দিতে অবকাঠামোগত উন্নয়ন ও রাস্তা প্রশস্তকরনে ভাঙ্গা পড়তে পারে ১৫ হাজার ভবন।

 

সোমবার ময়মনসিংহ জেলা পরিষদের ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে ‘প্রধানমন্ত্রী’র প্রতিশ্রুত বিভিন্ন প্রকল্প ও অন্যান্য প্রকল্প সমূহের উন্নয়নমূলক কার্যক্রম অগ্রগতি বিষয়ক ‘ এক মতবিনিময়য় সভার আলোচনায় এমন কথাই উঠে আসে।

 

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত একটি বাড়ি একটি খামার, জেলা, উপজেলার বিভিন্ন সড়ক সংস্কার, ব্রহ্মপূত্র নদ খননে ডিপিপি প্রণয়ন,সামাজিক নিরাপত্তা কর্মসূচি, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া, কমিউিনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, ডিজিটাল বাংলাদেশ, পরিবেশ সুরক্ষা ও বিনিয়োগ বিকাশসহ বিভিন্ন প্রকল্পের অগ্রগতির সার্বিক উন্নয়ন নিয়ে বক্তব্য কালে অসন্তোষ প্রকাশ করেন প্রধান মন্ত্রীর পিএস-১ সাজ্জাদুল হাসান। এসময় তিনি দ্রুততম সময়ের মধ্যে কাজ গুলো বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট দপ্তরের প্রধানদেরকে নির্দেশ দিয়েছেন।
সভায় ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামূল হক টিটু বলেন,  দেশের  বিভাগীয় শহরকে আধুনিক শহর হিসেবে রূপান্তর করতে এবং শহরের রাস্তা গুলো প্রশস্ত করন করতে হলে ছোট-বড় প্রায় ১৫ হাজার ভবন ভাঙ্গা পড়বে।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সড়ক ও জনপথের ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শাহাবুদ্দিন খান, ময়মনসিংহের জেলা প্রশাসক খলিলুর রহমান, জামালপুরের জেলা প্রশাসক  শাহাবুদ্দিন খান,  শেরপুরের জেলা প্রশাসক  ডা. এ এম পারভেজ রহিম, নেত্রেকানার জেলা প্রশাসক ড. মুশফিকুর রহমান,পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, ময়মনসিংহ জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা,  ময়মসনসিংহ পৌর মেয়র ইকরামূল হক টিটু প্রমুখ।

সভায় বিভাগের বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান,চার জেলার জেলা পরিষদের প্রশাসক,৩৫ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা,পৌরসভার মেয়র,শিক্ষক,সাংবাদিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

সর্বশেষ আপডেটঃ ১২:১৭ অপরাহ্ণ | নভেম্বর ১৬, ২০১৬