| রাত ১:১৩ - মঙ্গলবার - ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ - ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে প্রধানমন্ত্রী’র প্রতিশ্রুত প্রকল্প গুলো দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়নের নির্দেশ

নিজস্ব প্রতিবেদকঃ   দেশের অষ্টম বিভাগ ময়মনসিংহের চার জেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত বিভিন্ন প্রকল্প গুলো যতাসময়ে বাস্তবায়ন এবং ব্রহ্মপূত্র নদ খননে ডিপিপি প্রণয়ন না হওয়ায় তীব্র অসন্তোষ প্রকাশ করে বিভাগ উন্নয়নের দায়িত্বে নিয়োজিত প্রধান মন্ত্রীর পিএস-১ সাজ্জাদুল হাসান প্রকল্প গুলো দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট দপ্তরের প্রধানদেরকে নির্দেশ দিয়েছেন। তিনি বলেন ময়মনসিংহ বিভাগকে মাননীয় প্রধানমন্ত্রী একটি দৃষ্টি নন্দন ও আধুনিক বিভাগ হিসেবে গড়ার জন্য কাজ করে যাচ্ছেন।

 

ময়মনসিংহ জেলা পরিষদের ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে গতরাতে (সোমবার) দেশের অষ্টম বিভাগে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত একটি বাড়ি একটি খামার, জেলা, উপজেলার বিভিন্ন সড়ক সংস্কার, ব্রহ্মপূত্র নদ খননে ডিপিপি প্রণয়ন,সামাজিক নিরাপত্তা কর্মসূচি, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া, কমিউিনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, ডিজিটাল বাংলাদেশ, পরিবেশ সুরক্ষা ও বিনিয়োগ বিকাশসহ বিভিন্ন প্রকল্পের অগ্রগতির সার্বিক উন্নয়নে এক মতবিনিময় সভায় বক্তব্য কালে তিনি অসন্তোষ প্রকাশ করেন।

 

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সড়ক ও জনপথের ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শাহাবুদ্দিন খান, ময়মনসিংহের জেলা প্রশাসক খলিলুর রহমান, জামালপুরের জেলা প্রশাসক  শাহাবুদ্দিন খান,  শেরপুরের জেলা প্রশাসক  ডা. এ এম পারভেজ রহিম,নেত্রেকানার জেলা প্রশাসক ড. মুশফিকুর রহমান,পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, ময়মনসিংহ জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা,  ময়মসনসিংহ পৌর মেয়র ইকরামূল হক টিটু প্রমুখ।

 

মতবিনিময় সভায় প্রধান মন্ত্রীর পিএস ওয়ান সাজ্জাদুল হাসান প্রধান মন্ত্রী শেখ হাসিনার  প্রতিশ্রুত ময়মনসিংহের গফরগাঁও উপজেলার বানার নদীর উপর ব্রীজ,জেলার প্রাচীনতম খান বাহাদুর ময়মনসিংহ টোক সড়ক,গফরগাঁও-ভালুকা সড়ক,ত্রিশাল-বালিপাড়া-নান্দাইল সড়ক, নান্দাইল ও গৌরীপুর উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন,ঈশ্বরগজ্ঞ-আঠারবাড়ি-কেন্দুয়া সড়ক,ময়মনসিংহ-হালুয়াঘাট,ময়মনসিংহ-ফুলবাড়িয়া,তারাকান্দা-ধোবাউড়া (গোয়াতলা)সড়ক, নান্দাইল-আঠারবাড়ি-কেন্দুয়া সড়ক,ব্রহ্মপূত্র নদ খননে ডিপিপি প্রণয়ন, গৌরীপুর,ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীত করন, নব গঠিত তারাকান্দা উপজেলা পরিষদের ভবন নির্মান,নেত্রকোনা-দূর্গাপুর সড়ক,সীমান্ত সড়ক, দেওয়ান গজ্ঞ- বাহাদুরাবাদ সড়ক,জামালপুর মেডিকেল কলেজের ভবন নির্মান,নেত্রকোন স্টেডিয়াম ও সরকারী কলেজের ভবন ও ছাত্রাবাস নির্মান এবং বিভাগীয় শহরের বিভিন্ন রাস্তা সংস্কার ও প্রশস্ত করনসহ বিভিন্ন প্রকল্প দ্রুততম সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য সংশ্লিষ্ট বিভাগীয় কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

 

মতবিনিময় সভায় ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামূল হক টিটু বলেন দেশের  বিভাগীয় শহরকে আধুনিক শহর হিসেবে রূপান্তর করতে শহরের রাস্তা গুলো প্রশস্ত করন করতে হলে ছোট-বড় প্রায় ১৫ হাজার ভবন ভাঙ্গা পড়বে।

 

সভায় বিভাগের বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান,চার জেলার জেলা পরিষদের প্রশাসক,৩৫ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা,পৌরসভার মেয়র,শিক্ষক,সাংবাদিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন

সর্বশেষ আপডেটঃ ৩:০৯ অপরাহ্ণ | নভেম্বর ১৫, ২০১৬