| রাত ১২:৪১ - শুক্রবার - ২৬শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১১ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আবেদনের হিড়িক, ‘মুভমেন্ট পাস’ ওয়েবসাইটের সার্ভার ডাউন

কঠোর লকডাউনের মাঝে চলাচলের অনুমতির জন্য আবেদনের হিড়িক পড়েছে পুলিশ কর্তৃক চালু হওয়া ‘মুভমেন্ট পাস’ ওয়েবসাইটে। মঙ্গলবার এ সেবাটি চালু হওয়ার প্রথম ঘণ্টায় ১ লাখ ২৫ হাজার আবেদন জমা পড়েছে।

 

আর প্রতি মিনিটে আবেদন জমা পড়ছে প্রায় ১৫ হাজার। আর এতেই ওয়েবসাইটটির (https://movementpass.police.gov.bd) সার্ভার ডাউন দেখাচ্ছে।

 

মাঝেমধ্যে স্বাভাবিক থাকলেও আবেদন প্রক্রিয়া সারতে নিচ্ছে দীর্ঘ সময়। উদ্ধোধনের দিন সন্ধ্যা সাড়ে সাতটা থেকে এ সমস্যার সম্মুখীন হচ্ছেন আবেদনকারীরা।

 

মঙ্গলবার বাংলাদেশ পুলিশ অডিটরিয়াম রাজারবাগে মুভমেন্ট পাস অ্যাপের শুভ উদ্বোধন করেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

 

পুলিশ বলছে, সরকারের কাল থেকে কঠোর লকডাউন কার্যকর করতে সরকার যে নির্দেশনা দিয়েছে তা বাস্তবায়নে তারাও এবার কঠোর পদক্ষেপ নেবে এবং তার আওতায় ‘মুভমেন্ট পাস’ ছাড়া কাউকে বাড়ির বাইরে আসতে দেওয়া হবে না।

 

সর্বাত্মক লকডাউনে জরুরি প্রয়োজনে ঘরের বাইরে চলাচলের জন্য ১৪টি শ্রেণিতে ‘মুভমেন্ট পাস’ দেবে পুলিশ। এই পাসধারী ব্যক্তি সড়কে নির্বিঘ্নে চলাচল করতে পারবেন। তবে এই পাস সবাইকে দেওয়া হবে না। শুধু জরুরি সেবার প্রয়োজনে এই পাস দেওয়া হবে।

 

মুদি দোকানে কেনাকাটা, কাঁচা বাজার, ওষুধপত্র, চিকিৎসা কাজে নিয়োজিত, কৃষিকাজ, পণ্য পরিবহন ও সরবরাহ, ত্রাণ বিতরণ, পাইকারি বা খুচরা ক্রয়, পর্যটন, মৃতদেহ সৎকার, ব্যবসা ইত্যাদি ক্যাটাগরিতে দেওয়া হবে এই ‘মুভমেন্ট পাস’।

 

এছাড়া যাদের বাইরে চলাফেরা প্রয়োজন কিন্তু কোনো ক্যাটাগরির সঙ্গে মিল নেই, তাদের অন্যান্য ক্যাটাগরিতে পাস দেওয়ার বিষয়ে বিবেচনা করা হবে।

 

প্রতিবেদনঃ যুগান্তর

সর্বশেষ আপডেটঃ ৯:০৮ অপরাহ্ণ | এপ্রিল ১৩, ২০২১