| সকাল ৬:০০ - বৃহস্পতিবার - ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে কোন উপজেলায় কতগুলো ঘর বরাদ্দ হয়েছে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের কোনো মানুষ আশ্রয়হীন থাকবে না। পিতার সেই স্বপ্ন পূরণে মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের গৃহহীন-ভূমিহীনদের ‘স্বপ্নের ঠিকানা’ উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ৭০ হাজার ভূমিহীন-গৃহহীন পরিবার পেলেন আধাপাকা বাড়ি।

 

শনিবার (২৩ জানুয়ারি) সকালে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

একযোগে এত ভূমিহীন-গৃহহীন মানুষকে জমি ও ঘর করে দেওয়ার ঘটনা বিশ্বে এটিই প্রথম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হন জেলা গুলতে।

 

ময়মনসিংহ জেলায় ১৩০৫টি পরিবারকে নতুন গৃহ প্রদান করা হয়েছে। এসব গৃহ পেয়ে সাধারণ মানুষের মাঝে আনন্দ বিরাজ করছে। উপকারভোগীরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। কারো কারো চোখে ছিল আনন্দের অশ্রু।

 

আরও পড়ুনময়মনসিংহে দুইবারের এমপি পেলেন গৃহহীনদের ঘর 

 

অনুষ্ঠান শেষে উপকারভোগীদের হাতে রেজিস্ট্রেশন দলিল, নামজারি, সনদ, ব্যাগ প্রদান করা হয়।

 

ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নের জন্য ময়মনসিংহে ৪ হাজার ৭০৮ জন ভূমি ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়। এর মধ্যে জেলার ১৩ উপজেলায় ১৪৪টি স্পটে ১ হাজার ৩০৫টি গৃহের অনুমোদন দেয়া হয়।

 

যার মাঝে ময়মনসিংহ সদরে ২৫০টি, গফরগাঁওয়ে ২০০টি, ভালুকায় ১৯৯টি, গৌরীপুরে ১০২টি, হালুয়াঘাটে ১০০টি, ফুলপুরে ৯৭টি, নান্দাইলে ৬২টি, ঈশ্বরগঞ্জ, মুক্তাগাছা, ত্রিশাল, ফুলবাড়িয়া, তারাকান্দায় ৫০টি করে এবং ধোবাউড়ায় ৪৫টি ঘর নির্মাণ করা হয়েছে। তালিকায় থাকা বাকিদেরও পর্যায়ক্রমে প্রকল্পের আওতায় আনা হবে।

 

অনুষ্ঠান চিলাকালিন ময়মনসিংহ সদর উপজেলা হলরুমে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান, ডিডিএলজি এ কে এম গালিভ খান, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন, ইউএনও মোঃ সাইফুল ইসলাম, এসিল্যান্ড সুরাইয়া আক্তার লাকীসহ মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, ইউপি চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, উপকারভোগী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ আপডেটঃ ৯:১৩ অপরাহ্ণ | জানুয়ারি ২৩, ২০২১