| রাত ২:১৫ - বৃহস্পতিবার - ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে ঋণ খেলাপি হওয়ায় ২ মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

চতুর্থ ধাপে ময়মনসিংহের ফুলপুরে পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীসহ দুই মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শশধর সেন ও স্বতন্ত্র প্রার্থী এমএইচ ইউসুফ।

 

মঙ্গলবার (১৮ জানুয়ারী) মনোনয়নপত্র যাচাইয়ের দিন ঋণ খেলাপির কারণে তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

 

এ ছাড়া সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলদের সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

 

গত রোববার (১৭ জানুয়ারি) ফুলপুর পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শশধর সেন, বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক মেয়র মো. শাহজাহান, বিএনপির দলীয় প্রার্থী বর্তমান মেয়র মো. আমিনুল হক, বিদ্রোহী প্রার্থী বিএনপির সদস্য রকিবুল হাসান সোহেল ও স্বতন্ত্র প্রার্থী এম এইচ ইউসুফ।

 

পাঁচ মেয়র প্রার্থী ছাড়া নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৬ জন ও সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

 

এ বিষয়ে আওয়ামী লীগের দলীয় প্রার্থী শশধর সেন বলেন, ঋণের পুরো টাকা পরিশোধ করে দিয়েছেন। মনোনয়ন বাতিল হলেও তিনি আপিল করবেন।

 

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার সৈয়দা আশুরা আক্তার বলেন, ঋণ খেলাপির কারণে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। তবে তারা আপিল করতে পারবেন।

সর্বশেষ আপডেটঃ ১:৩৮ অপরাহ্ণ | জানুয়ারি ২০, ২০২১