| সকাল ৯:১০ - শনিবার - ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহের একজনসহ ৫ পরীক্ষার্থী নিয়োগ পরীক্ষায় জালিয়াতিতে শ্রীঘরে

লোক লোকান্তরঃ  নিয়োগ পরীক্ষায় জালিয়াতির দায়ে পাঁচ পরীক্ষার্থীকে পুলিশে সোপর্দ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

 

শনিবার অফিস সহায়ক নিয়োগ পরীক্ষার সময় পাঁচ জন পরীক্ষার্থীকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

আটককৃত পরীক্ষার্থীরা হলো- ময়মনসিংহের গফরগাঁওয়ের বিরই গ্রামের আব্দুল হামিদের ছেলে মোঃ আনোয়ার হোসেন, নেত্রকোনার আটপাড়া উপজেলার গরমা গ্রামের মোঃ আল মামুন তালুকদার, ভোলার বোরহানউদ্দিন উপজেলার দেওলা শিবপুর গ্রামের মোঃ হামিম, ফরিদপুরের নগরকান্দা উপজেলার বাঘুটিয়া গ্রামের মোঃ আকরাম হোসেন ও ব্রাহ্মণবাড়িয়ার মজলিশপুর গ্রামের মোঃ তাকরিম আহমেদ।

 

মন্ত্রণালয় সূত্র জানায়, গত শুক্রবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অফিস সহায়ক নিয়োগের লিখিত পরীক্ষা রাজধানীর ৮টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

 

শনিবার এর মৌখিক পরীক্ষা নেওয়ার সময় এই পরীক্ষার্থীদের আচরণ এবং প্রশ্নের জবাবে পরীক্ষকের সন্দেহ হয়।

 

এ সময় তাদের লিখিত পরীক্ষায় দেওয়া বিভিন্ন প্রশ্নের উত্তর জিজ্ঞাসা করলেও তার জবাব তারা মৌখিক পরীক্ষার সময় দিতে ব্যর্থ হন। এ সময় বোর্ডের সদস্যরা তাদের হাতের লেখা মিলিয়ে দেখেন উত্তরপত্রে উল্লেখিত হাতের লেখা তাদের নয়।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পরীক্ষার্থী মোহাম্মদ আল মামুন তালুকদার স্বীকার করেন, তার লিখিত পরীক্ষা দিয়েছেন জনৈক সৈকত জামান। অপর পরীক্ষার্থী মোঃ হামিম স্বীকার করেন, তার পরিবর্তে লিখিত পরীক্ষায় অংশ নিয়েছেন ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার মোঃ কেফায়েত উল্লাহ খন্দকারের ছেলে মোঃ সুমন খন্দকার।

 

পরীক্ষার্থী মোঃ আকরাম হোসেন জানায় লিখিত পরীক্ষায় তার পরিবর্তে ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার হারুন মাতুব্বরের ছেলে জুয়েল মাতুব্বর অংশ নেয়। পরীক্ষার্থী তাকরিম আহমেদ স্বীকার করে যে ১০ হাজার টাকার চুক্তিতে তার পরীক্ষা দিয়েছে জনৈক ওমর ফারুক।

 

অপর পরীক্ষার্থী মোঃ আনোয়ার হোসেন স্বীকার করেন বিআরডিবিতে চাকুরীরত জনৈক আলমগীর কবির সরকারের মাধ্যমে একজনের সঙ্গে চুক্তি করেন। ঐ ব্যক্তি তার পরীক্ষা দিয়েছে।

সর্বশেষ আপডেটঃ ২:৫১ অপরাহ্ণ | ডিসেম্বর ০১, ২০২০