| বিকাল ৩:৩২ - রবিবার - ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহের দুই জনকে ৪ লাখ টাকার জাল নোটসহ গ্রেফতার

লোক লোকান্তরঃ  ঈদকে সামনে রেখে জাল নোট দিয়ে জালিয়াতির উদ্দেশ্যে সক্রিয় একটি দলের পাঁচজন সদস্যকে জাল ৩ লাখ ৮৫ হাজার ৬’শ টাকা ও জাল টাকা বিক্রির ২৩ হাজার ৬৪০ টাকাসহ গ্রেফতার করেছে পুলিশ।

 

আজ বুধবার (২৪ জুন) বিকেলে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

 

এদের মাঝে দুইজন ময়মনসিংহ জেলার গৌড়িপুর এলাকার আক্কাস আলীর ছেলে শামসুল (২৯) ও নুরুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম (২৮)।

 

নীলফামারীর ডোমার থেকে প্রায় চার লাখ টাকার জাল নোটসহ গ্রেফতার হওয়া বাকিরা হল – টাঙ্গাইল জেলার কাতলীতরগঞ্জ এলাকার জয়নাল আবেদীনের ছেলে মোহাম্মদ সাদ্দাম (২৫), মাদারীপুর জেলার ছয়না এলাকার হাবিব খাঁ এর ছেলে সাইদুল খাঁ (৩১) এবং ঢাকা জেলার যাত্রাবাড়ি এলাকার আব্দুল আউয়ালের ছেলে মাসুম মিয়া (২৮)।

 

গ্রেফতারকৃত ব্যক্তিরা ছাড়াও একটি চক্র আসন্ন কোরবানি ঈদের হাট বাজারকে ঘিরে জাল টাকা ছড়িয়ে দেয়ার পরিকল্পনা করছিলো বলে জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম, পিপিএম)।

 

 

বুধবার (২৪ জুন) বিকালে সংবাদ সম্মেলনে এসপি জানান, গ্রেফতারকৃত ব্যক্তিরা ঢাকা, ময়মনসিংহ, টাঙ্গাইল ও মাদারীপুর জেলার বাসিন্দা। সোমবার দুপুরে ডোমার বাজারে খরচ করতে আসা সাদ্দাম নামে এক ব্যক্তি দোকানীকে এক হাজার টাকার নোট দেন। নোট নিয়ে দোকানির সন্দেহ হলে এক পর্যায়ে বিষয়টি পুলিশকে জানানো হয়।

 

এ সময় পুলিশ এসে তার কাছে জাল দুটি এক হাজার টাকার নোট উদ্ধার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে দিনাজপুর জেলা শহরের চকবাজার এলাকার একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়।

 

আরও পড়ুন – ময়মনসিংহে করোনা’র সংক্রমণ রোধের দায়িত্বে সাবেক ডিসি মুস্তাকিম বিল্লাহ ফারুকী 

 

এ সময় তাদের কাছ থেকে জাল ৩ লাখ ৮৫ হাজার ৬’শ টাকা, জাল টাকা বিক্রির ২৩ হাজার ৬৪০ টাকা এবং সাতটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

 

এসপি বলেন, গ্রেফতার ব্যক্তিরা ঢাকায় একজনের কাছ থেকে লাখ প্রতি ৩০ হাজার টাকার বিনিময়ে জালনোট সংগ্রহ করে এবং গ্রামগঞ্জে হাটে বাজারে বেচাকেনার ভীড়ে জাল নোট ভাঙ্গিয়ে আসল টাকা সংগ্রহ করে।

সর্বশেষ আপডেটঃ ৯:১৪ অপরাহ্ণ | জুন ২৪, ২০২০