| সন্ধ্যা ৭:২৩ - শুক্রবার - ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ - ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে ঋণের চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

লোক লোকান্তরঃ  ময়মনসিংহে ঋণের চাপ সইতে না পেরে আব্দুল বারিক নামে এক ব্যবসায়ী বিষপানে আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার ভোরে ওই জেলার নান্দাইল উপজেলার চন্ডিপাশা ইউপির ঘোষপালা গ্রামে এ ঘটনা ঘটে।

 

মৃত আব্দুল বারিক ওই গ্রামের আমজত আলীর ছেলে।

 

স্থানীয়রা জানায়, আব্দুল বারিক ৩৫ বছর প্বার্শবর্তী ঈশ্বরগঞ্জ উপজেলার লক্ষীগঞ্জ বাজারে মুদি ব্যবসা করেছেন। বাজারের পাশেই বাড়ি করে স্ত্রী ও পাঁচ ছেলেমেয়েকে নিয়ে বসবাস করতেন। ব্যবসায় লোকসানের কারণে তিনি বাড়িটি ব্যাংকে বন্ধক রেখে ঋণ নিয়েছিলেন।

 

এছাড়া স্থানীয় একাধিক ব্যাক্তির কাছ থেকে ধার নিয়েছেন। নান্দাইলের কিছু পৈতৃক সম্পত্তি বিক্রি করে সামান্য ঋণ পরিশোধও করেছিলেন তিনি। কিন্তু ঋণের চাপ কমছিল না।

 

পরিবারের সদস্যরা জানান, ঋণের চাপ সইতে না পেরে বুধবার সন্ধ্যায় বিষপান করেন আব্দুল বারিক। তাকে প্রথমে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানেই বৃহস্পতিবার ভোরে তার মৃত্যু হয়।

 

লক্ষীগঞ্জ ইউপি চেয়ারম্যান শাহজাহান জানান, আব্দুল বারিকের বিভিন্ন জনের কাছে ৪০-৪৫ লাখ টাকা ঋণ ছিল। ঋণের চাপেই তিনি বিষপান করতে পারেন।

 

নান্দাইল মডেল থানার ওসি (তদন্ত) আবুল হাসেম জানান, ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার রাতে আব্দুল বারিকের মরদেহ ঘোষপালা গ্রামে নেয়া হয়েছে। এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে।

সর্বশেষ আপডেটঃ ১১:২৭ পূর্বাহ্ণ | জুন ১২, ২০২০