| বিকাল ৫:১১ - সোমবার - ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহ বিভাগে করোনা রোগী’র সংখ্যা ১৫০০ ছাড়াল, মৃত্যু’র সংখ্যা ১৭

লোক লোকান্তরঃ  ময়মনসিংহ বিভাগে সোমবার নতুন করে ২৯ জন কোভিড-১৯ এ (করোনাভাইরাস) আক্রান্ত হয়েছেন। এর ফলে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫০৮ হলো।

 

গতকাল রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশ করার পর এ তথ্য জানায় স্বাস্থ্য বিভাগ।

 

সোমবার ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সোমবার ২টি মেশিনে ৫৬৪ নমুনা পরীক্ষায় ময়মনসিংহ বিভাগে আরও ২৯ জনের করোনা পজিটিভ।

 

এতে ময়মনসিংহে ১৬ জন, শেরপুরে ৭ জন এবং জামালপুরে ৩ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। তবে এদিন নেত্রকোনায় কেউ আক্রান্ত হননি।

 

জেলা ভিত্তিক মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ময়মনসিংহে ৭৩০ জন, জামালপুরে ৩৫৩ জন, নেত্রকোনায় ৯৮ জন ও শেরপুরে ১২৭ জন। বিভাগে মোট আক্রান্তের ৪৮ শতাংশই ময়মনসিংহ জেলার।

 

বিভাগে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। এঁদের মধ্যে ময়মনসিংহে ৮ জন, জামালপুরে ৪ জন, নেত্রকোনায় ৩ জন এবং শেরপুর জেলায় ২ জনের মৃত্যু হয়েছে।

 

সুস্থ হয়েছেন ৫৯০ জন। সুস্থতার হার ৩৯ শতাংশ। ময়মনসিংহে ২৩৯ জন, জামালপুরে ১৫৬ জন, নেত্রকোনায় ১২৫ জন এবং শেরপুরে ৭০ জন সুস্থ হয়েছেন বলে জানা গেছে স্বাস্থ্য বিভাগ সূত্রে।

 

ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগের পরিচালক চিকিৎসক আবুল কাশেম বলেন, করোনা প্রতিরোধ করতে হলে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এলাকাভিত্তিক জরিপ কাজ শেষ পর্যায়ে।

 

শিগগিরই সব এলাকাকে তিনটি ভাগ করে চিহ্নিত করে দেওয়া হবে। পরবর্তী সময়ে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে আক্রান্তে সংখ্যার ভিত্তিতে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হবে।

সর্বশেষ আপডেটঃ ১২:২০ অপরাহ্ণ | জুন ০৯, ২০২০