| সকাল ১০:১১ - শনিবার - ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে নতুন বিভাগীয় কমিশনারের যোগদান

নিজস্ব প্রতিবেদকঃ  ময়মনসিংহের ৪র্থ বিভাগীয় কমিশনার হিসেবে যোগদান করেছেন মোঃ কামরুল হাসান এনডিসি। আজ সোমবার তিনি কর্মস্থলে যোগ দেন।

 

সোমবার স্বাস্থ্যবিধি মেনে ময়মনসিংহ বিভাগের বিদায়ী ও নব যোগদানকৃত বিভাগীয় কমিশনারের বিদায় ও বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানে ময়মননিংহ জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবীর, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামূল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আমিনুল হক শামীম (সিআইপি)  প্রমূখ।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর আলম ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সমর কান্তি বসাক প্রমূখ।

 

বিভাগের নতুন বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিষ্ঠিত ময়মনসিংহকে একটি আধুনিক উন্নত সমৃদ্ধ বিভাগ গড়ে তোলার জন্য সকলের আন্তরিক সহযোগীতা কামনা করেছেন।

 

সিলেট বিভাগ প্রতিষ্ঠাকালীন সময়ে বিভাগীয় কমিশনারের পিএস হিসেবে দায়িত্ব পালনকালে একটি বিভাগ প্রতিষ্ঠা করতে কী মেধা ও শ্রম দিতে হয়, সে অভিজ্ঞতাকে কাজে লাগাতে চান নতুন এই বিভাগীয় কমিশনার।

 

ময়মনসিংহ সিটি কর্পোরেশন হতে,নগর ভবনে, বিদায়ী বিভাগীয় বিদায়ী কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, এনডিসি কে বিদায় সংবর্ধনা ও শুভেচ্ছা স্মারক প্রদান করেন, মসিক মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

 

ময়মনসিংহে ১০ মাসে কর্মকালে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের ম্যুরাল স্থাপন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিভাগের চার জেলায় ৭ হাজার ৮২৩জন ভূমিহীন পরিবরের মাঝে কৃষি খাসজমি বন্দোবস্ত প্রদান, নিষিদ্ধ পলিথিনমুক্ত, বাল্যবিবাহমুক্ত ও শিশুশ্রমমুক্ত বিভাগ, দেশে প্রথম ময়মনসিংহ বিভাগীয় কমিশনার অফিসের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের দ্বারা মোবাইল কোর্ট পরিচালনা, অবৈধ দখলদারদের উচ্ছেদসহ নানা সাফল্যের বিষয় বর্ণনা দেন বিদায়ী বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহরমান এনডিসি।

 

বিদায়ী বিভাগীয় কমিশনার খোন্দাকার মোস্তাফিজুর রহমান আরও জানান,  ২০১৮ সালের ৩০ অক্টোবর অনুষ্ঠিত একনেক সভার সিদ্ধান্ত মোতাবেক বিভাগীয় নতুন শহর স্থাপনের জন্য সংশোধিত দুইটি প্ল্যান প্রস্তুত করা হয়। একটি ৯৫২.০৭১৫ একর জমি নিয়ে স্বল্প মেয়াদে প্ল্যাণ -ই এবং অপরটি ৩০০৩.১৮২ একর জমি নিয়ে দীর্ঘমেয়াদে প্ল্যান-জি।

 

এই প্ল্যান দুটি প্রধানমন্ত্রীর নিকট উপস্থাপনের জন্য ডিজিটাল ফরম্যাটে তৈরি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে।

 

অনুষ্ঠানে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, করোনা দুর্যোগে রোগীদের সুষ্ঠু চিকিৎসার প্রয়োজনীয় পদক্ষেপ, নতুন বিভাগীয় শহর স্থাপনসহ একটি সমৃদ্ধ বিভাগ গঠনে নতুন বিভাগীয় কমিশনার অগ্রণী ভূমিকা পালন করবেন বলে আশা পোষন করেন।

সর্বশেষ আপডেটঃ ১০:১১ অপরাহ্ণ | জুন ০১, ২০২০