| দুপুর ২:২৭ - শুক্রবার - ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ঈদের দিন বৃষ্টির শঙ্কা ময়মনসিংহে

লোক লোকান্তরঃ  আগামী সোমবার ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। ঈদের দিন ময়মনসিংহের অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এমনটাই জানিয়েছে ।

 

আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, রোবি ও সোমবার আকাশ মেঘলা থাকবে। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টিপাতের আশঙ্কা আছে। এ অঞ্চলগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। ভারী বৃষ্টিপাতের আশঙ্কা কম। ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে বৃষ্টিপাতের শঙ্কা কম।

 

এদিকে রোববার (২৪ মে) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর বলছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে আজ রবিবার ঝড়-বৃষ্টি বয়ে যেতে পারে। এ তিন অঞ্চলের নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

 

বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

 

অন্যদিকে সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

 

সুপার সাইক্লোন আম্পানের রেশ এখনো কাটেনি। দেশের বিভিন্ন অঞ্চলের আকাশ এখনো মেঘলা। এ মেঘলা আকাশ আরও দুদিন অব্যাহত থাকতে পারে।

 

সর্বশেষ আপডেটঃ ১০:৫৬ পূর্বাহ্ণ | মে ২৪, ২০২০