| রাত ১০:৫২ - বুধবার - ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

মমেক হাসপাতালের নতুন ভবনকে কোভিড হাসপাতাল হিসাবে পরিপত্র জারি

লোক লোকান্তরঃ  অবশেষে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের( মচিমহা) নতুন ভবনকে কোভিড হাসপাতাল হিসাবে পরিপত্র জারি করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

 

ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ চিত্তরঞ্জন দেবনাথআজ বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ভবনকে কোভিড হাসপাতাল করার জন্য একটি পরিপত্র পেয়েছেন।

 

এর আলোকে আজ বুধবার পরিপত্রের আদেশটি বাস্তবায়নে ২টি সভাও করেছেন। স্বাস্থ্য অধিদপ্তর মচিমহার নতুন ভবনকে কোভিড হাসপাতাল হিসাবে পরিপত্র জারি করার বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ময়মনসিংহ জেলা শাখার পক্ষ থেকে সভাপতি ডাঃ মতিউর রহমান ভুইয়া ও সাধারণ সম্পাদক ডা. এইচ এ তারা গোলন্দাজ এক বিবৃতিতে স্বাস্থ্য অধিদপ্তর, গৃহায়ন ও গণপুর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, বিভাগীয় কমিশনার করোনা ভাইরাস সংক্রমণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সুযোগ্য আহবায়ক জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, সদস্য সচিব সিভিল সার্জন ডা. এবিএম মশিউল আলম, এই কমিটি অন্যতম সদস্য ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. চিত্ত রঞ্জন দেবনাথসহ সকল সদস্য ও সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়য়েছেন।

 

ডাঃ তারা গোলন্দাজ বলেন, বিএমএ সহ ময়মনসিংহের ডাক্তার সমাজ নতুন ভবনে কোভিড-১৯ হাসপাতাল করার দাবী জানিয়ে আসছিলাম। সকলের সহযোগিতায় ময়মনসিংহ বিভাগে কোভিড-১৯ আক্রান্ত চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও বৃহত্তর ময়মনসিংহের সাধারণ মানুষ একটি মানসম্মত চিকিৎসা সেবা পেতে যাচ্ছে।

 

আশা করছি অতি দ্রুততম সময়ের মধ্যে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করে ময়মনসিংহ বিভাগের কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসার পথ প্রশস্ত করবেন। করোনা ভাইরাস সংক্রমণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ও পুরাতন ভবন সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছিল।

 

বিএমএ জেলা শাখার সাধারণ সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিভাগীয় কোভিড-১৯ এর মনিটরিং সেলের সমন্বয়ক ময়মনসিংহ ডা. এইচ এ গোলন্দাজ তারা জানান, এতে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীসহ ময়মনসিংহের করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার আর কোন ঘাটতি থাকবে না।

 

তিনি বলেন, করোনা রোগীদের সবচেয়ে জরুরী প্রয়োজন ছিল সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাাই। যা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনে বিদ্যমান রয়েছে।

সর্বশেষ আপডেটঃ ১০:৩০ অপরাহ্ণ | মে ২০, ২০২০