| দুপুর ১:৪৭ - শুক্রবার - ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ২০শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

সৌদিতে ঈদের ৫ দিন ২৪ ঘণ্টাই কারফিউ থাকবে

লোক লোকান্তরঃ  গত ২৩ মার্চ ২১ দিনের কারফিউ জারি করে সৌদির সরকার। এরপর করোনার প্রাদুর্ভাব না কমায় ক্রমান্বয়ে বাড়ানো হয়েছে এর মেয়াদ। করোনাভাইরাসের ব্যাপক বিস্তার রোধে ঈদুল ফিতরের পাঁচ দিনের ছুটিতেও সৌদি আরবজুড়ে ২৪ ঘণ্টার কারফিউ জারি থাকবে বলে এক বিবৃতি জারি হয়েছে।

 

মঙ্গলবার (১২ মে) দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। রমজান মাসের শেষে ২৩ মে থেকে ২৭ মে পর্যন্ত এ কারফিউ বলবত থাকবে।

 

এর আগে, মক্কা ছাড়া সৌদি আরবজুড়ে স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মানুষজন চলাফেরা করতে পারবেন। এ সময়ে অর্থনৈতিক কর্মকাণ্ডও চালু থাকবে। মক্কায় এখনও ২৪ ঘণ্টার কারফিউ বহাল রয়েছে।

 

গত ২৬ এপ্রিল মক্কা ও এর আশপাশের এলাকা বাদে অন্যসব জায়গায় কারফিউ শিথিল করা হয়। এর আওতায় সকাল ৯টা থেকে বিকেল ৫টা নাগাদ মানুষজন চলাচল এবং দোকানপাট খোলার অনুমতি দেয়া হয়েছিল।

 

গত ২ এপ্রিল দিকে সৌদি আরবের রাজধানী রিয়াদ, মক্কাসহ অন্য বড় শহরগুলোতে ২৪ ঘণ্টার কারফিউ জারি হয়েছিল। প্রাথমিকভাবে শহরগুলোতে ১৫ ঘণ্টার কারফিউ জারির পর তা বাড়ানো হয়েছিল।

 

উল্লেখ্য, করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সৌদিআরবে আরও এক হাজার ৯১১ জন আক্রান্ত হয়েছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৯২৫ জনে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি। ফলে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬৪ জনে।

সর্বশেষ আপডেটঃ ৬:০৬ পূর্বাহ্ণ | মে ১৩, ২০২০