| সকাল ৬:৪১ - বৃহস্পতিবার - ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ - ১৯শে মহর্‌রম, ১৪৪৪ হিজরি

উপসর্গ নেই, ময়মনসিংহ মেডিকেলে নমুনা পরীক্ষায় ধরা পড়লো করোনা

লোক লোকান্তরঃ  কিছু দিন আগে নারায়ণগঞ্জ থেকে বাড়িতে ফেরত আছেন ওই যুবক, বয়স তার ২৭ বছর। করোনা ভাইরাসের কোন রকম উপসর্গ না থাকলেও নারায়ণগঞ্জফেরত হওয়াতে ৬ মে ওই যুবক স্বাস্থ্য বিভাগে যায় পরীক্ষা করানোর জন্য।

 

তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। পরে মঙ্গলবার ১২ মে, রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালর পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনে জানানো হয় ওই যুবকের করোনা পজেটিভ।

 

ওই যুবক জামালপুরের দেওয়ানগঞ্জের, এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০৮ জনে।

 

বিষয়টি নিশ্চিত করে ডেপুটি সিভিল সার্জন একেএম শফিকুজ্জামান জানান, নতুন আক্রান্ত যুবকের বাড়ি দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউপির পূর্ব কলাকান্দা গ্রামে।

 

এর আগে করোনা শনাক্ত ১০৮ জনের মধ্যে সরিষাবাড়িতে ৮, মেলান্দহে ১১, মাদারগঞ্জে ১২, বকশীগঞ্জে ৫, দেওয়ানগঞ্জে ৭, ইসলামপুরে ২৩, সদরে ৪২ জন রয়েছেন।

 

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ৬ মে ওই যুবক স্বাস্থ্য বিভাগে আসলে তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। তবে তার কোনো উপসর্গ ছিল না।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সৈয়দ আবু আহমেদ সাফী বলেন, মঙ্গলবার রাতে ওই যুবককে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে। আক্রান্তের সংস্পর্শে যারা এসেছেন তাদেরকে হোম কোয়ারেন্টাইন এ রাখা হবে। সেই সঙ্গে সংশ্লিষ্টদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

 

দেওয়ানগঞ্জ ইউএনও সুলতানা রাজিয়া বলেন, আশেপাশের ঘরবাড়ি লকডাউন করা হয়েছে। এ উপজেলায় এর আগে মোট ৬ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে সাতজনে।

 

মঙ্গলবার ১২ মে , ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ল্যাবে ২৮২ টি নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে ৫ টি নমুনা করোনা পজিটিভ আসে।

 

যার মধ্যে, জামালপুর দেওয়ানগঞ্জ এর ১ জন, নেত্রকোনার আটপাড়ায়  ১ জন ও মোহনগঞ্জে ১ জন), ময়মনসিংহের গফরগাঁও হেলথ কমপ্লেক্স এর ১ জন ও ময়মনসিংহ সদরের ১ জন।

সর্বশেষ আপডেটঃ ৪:৪৯ পূর্বাহ্ণ | মে ১৩, ২০২০