| দুপুর ১:১৫ - সোমবার - ৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৪শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ৯ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ময়মনসিংহে কণ্ঠ নকল করে সচিব-ডিসি-ইউএনও পরিচয়ে অর্থ আদায়কারী প্রতারক গ্রেপ্তার

লোক লোকান্তরঃ    স্বপন মন্ডল (৩৫), সে কখনও নিজেকে সচিব, কখনও পুলিশ অফিসার, ডিসি, ইউএনও আবার কখনও সরকারি দলের নেতা পরিচয়ে কণ্ঠ নকল করে বিকাশে টাকা আদায় করতো। অবশেষে তিনি ময়মনসিংহ জেলা ডিবি পুলিশের কাছে তার ধরা পড়েছে।

 

আজ সোমবার ভোরে জেলা ডিবি পুলিশ স্বপন মন্ডলকে ময়মনসিংহ নগরের পাটগুদাম এলাকা থেকে গ্রেপ্তার করেছে। ময়মনসিংহ জেলার ভালুকা থানার উড়াহাটি গ্রামের মৃত সালাহ উদ্দিন মন্ডলের ছেলে স্বপন।

 

ডিবি পুলিশ সূত্র জানায়, আটক হওয়া স্বপন মন্ডল সচিব, পুলিশ অফিসার, ডিসি, ইউএনও, জেলার, ওয়াসা কর্তৃপক্ষ, রাজনৈতিক ব্যক্তিবর্গের পরিচয় দিয়ে কণ্ঠ নকল করে চলমান করোনা পরিস্থিতিতে ত্রাণ সংশ্লিষ্ট বিষয়ে বিভিন্ন অফিস, ব্যবসায়ী নেতাকর্মীদের প্রতারিত করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল।

 

এ ছাড়া চাকরি, বদলিসহ বিভিন্ন বিষয়ে সে লোকজনের কাছ থেকে প্রতারণা করে টাকা হাতিয়ে আসছিল।

 

এ বিষয়ে কোতোয়ালী থানায় এবং ভালুকা থানায় পৃথক দুটি মামলা দায়ের হলে জেলা ডিবি পুলিশ মামলা তদন্তে নামে। এক পর্যায়ে ডিবি পুলিশ স্বপন মন্ডলের সন্ধান পায়। পরে আজ ভোর রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

 

আরও পড়ুন – ময়মনসিংহের বেশ কিছু ব্র্যান্ডসহ ৪৩ ব্র্যান্ডের পণ্য নিষিদ্ধ ঘোষণা

 

জেলা ডিবি ওসি শাহ কামাল বলেন, তার কাছ থকে বিকাশের ৬০ হাজার টাকা উদ্বার করা হয়েছে। এ টাকা ভালুকা পৌরসভা কাউন্সিলর বিল্লাল ফকিরের নিকট থেকে প্রতারণা করে নিয়েছিল।

 

এ ছাড়া তার ব্যবহার করা দুটি মোবাইলে গত কয়েকদিনে অন্তত ১৪টি সিম ব্যবহার করা হয়েছিল। যেসব নম্বর থেকে প্রতারণা করা হয়েছিল ডিবি পুলিশ সেসব নাম্বার সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়ে ভুক্তভোগীদের যোগাযোগ করার আহ্বান জানিয়েছে।

 

মোবাইলে কয়েক দিনে যে ১৪ টি সিম ব্যবহৃত হয়। ০১৭২৯-৯৪৫৯৭৩ (বিকাশ),  ০১৭৬৬-৪২৮৩২৪, ০১৩১৪-৭৯৩০৬৪,  ০১৭১১-০৭৪৮৭৪,  ০১৩১৬-০৯৮৬৭২,  ০১৯৯৫-৩৯৯০২৮,  ০১৯০৭-৭৪১৭১৪, ০১৯১৫-৯৮৫১১৩,  ০১৪০২-৬৫৪৪০৮,  ০১৩১৭-৯৪৪৭৬৩,  ০১৭৬৫-৩৩৭৫৭৫,  ০১৭৩৫-৮৮৬৭৩৩, ০১৩১৩-৮৬৫৯৩৪,  ০১৯০৬-৯২৪৪৬৩

 

এই নাম্বার গুলো ব্যবহার করে, সে বিভিন্ন মানুষের নিকট থেকে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছে।

 

 

আরও পড়ুন – ময়মনসিংহ বোর্ডে এসএসসির ফল প্রকাশের প্রস্তুতি শেষের দিকে

 

 

সর্বশেষ আপডেটঃ ৩:৫১ অপরাহ্ণ | মে ১১, ২০২০