| রাত ১১:২৩ - শনিবার - ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নিউইয়র্কে করোনাভাইরাসে ময়মনসিংহের তমা’র মৃত্যু

লোক লোকান্তরঃ  যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরেক বাংলাদেশি তাসনিম নাওয়ার তমা(৩০)’র  মৃত্যু হয়েছে।  তমা ময়মনসিংহ শহরের নয়াপাড়ার বাসিন্দা।

 

শনিবার রাত দেরটার দিকে নিউইয়র্কের লং আইল্যান্ড স্টোনি ব্রুক হাসপাতালে মৃত্যুবরণ করেন।

 

এপর্যন্ত করোনায় সবচেয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক। অন্যান্য অঙ্গরাজ্যের তুলনায় সেখানেই আক্রান্ত ও মৃত্যুর ঘটনা সবচেয়ে বেশি। নিউইয়র্কে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৪০৮ জন এবং আক্রান্ত হয়ে মারা গেছে ২৬ হাজার ৭৭১ জন।

 

জানা গেছে, নাজমুস সাকিবের সাথে প্রেম করে ২০১২ সালে বিয়ে করেন তাসনিম নাওয়ার তমা। বিয়ে করার পর থেকে স্বামীর সাথে আমেরিকার নিউইয়র্কের লং আইল্যান্ড কাউন্টিতে বসবাস করতেন তিনি। চার বছর আগে তাদের ঘরে আয়দান নামে এক পুত্র সন্তান আসে।

 

গত ১২ এপ্রিল তমা প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়। এর পর নিউইয়র্কের লং আইল্যান্ডের স্টোনি ব্রুক হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন। ২৮দিন করোনা ভাইরাসের সাথে যুদ্ধ করে ৯ মে শনিবার না ফেরার দেশে চলে গেছেন তাসনিম নাওয়ার তমা।

 

স্বামী নাজমুস সাকিব স্ত্রীর মৃত্যুর খবর দিতে গিয়ে কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার ছেলেটা এতিম হয়ে গেল, আমার ছেলের জন্য সবাই দোয়া করবেন।

 

এ নিয়ে দেশটিতে সর্বমোট ২৩০ বাংলাদেশি প্রাণ হারিয়েছেন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা দাড়িয়েছে ৮০ হাজার ২৭ জনে। ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, দেশটিতে নতুন করে ২৪ হাজার ৯৮৬ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৪৬ হাজার ৭৭১।

 

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

 

বিশ্বের অন্যান্য দেশগুলোর চেয়ে করোনায় সবচেয়ে ভয়াবহ অবস্থা যুক্তরাষ্ট্রের। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে দেশটি।

সর্বশেষ আপডেটঃ ৭:১১ পূর্বাহ্ণ | মে ১০, ২০২০