| রাত ১:১১ - বুধবার - ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ - ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ - ১১ই মহর্‌রম, ১৪৪৪ হিজরি

ময়মনসিংহে দুই মাসে ২১ খুন, বিভাগে ৪৬ টি

লোক লোকান্তরঃ  করোনাভাইরাস নামক মহামারীতেও থেমে নেই খুনের ঘটনা। ময়মনসিংহ বিভাগে গত মার্চ ও এপ্রিল মাসে ৪৬টি খুনের ঘটনা ঘটেছে। যেখানে ময়মনসিংহ জেলায় এই দুই মাসে ২১টি খুনের ঘটনা রয়েছে।

 

ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি কার্যালয়ের তথ্য মতে, ময়মনসিংহ বিভাগে গত দুই মাসে ৪৬টি খুনের ঘটনা ঘটেছে। ময়মনসিংহ জেলায় মার্চ মাসে খুন হয়েছে ৭ জন, এপ্রিল মাসে বেড়ে ১৪ জন।

 

জামালপুর জেলায় মার্চ মাসে ছয় জন, এপ্রিলে পাঁচ জন। নেত্রকোনা জেলায় মার্চ মাসে চার জন, এপ্রিলে তিন জন এবং শেরপুর জেলায় মার্চ মাসে চার জন, এপ্রিলে খুন হয়েছে তিন জন।

 

ময়মনসিংহ জেলায় এপ্রিল মাসে সম্পত্তির বিরোধ নিয়ে এক জন করে খুন হয়েছে তারাকান্দা ও ত্রিশাল উপজেলায়। পারিবারিক বিরোধে নিয়ে এক জন করে খুন হয়েছে গফরগাঁও, ফুলবাড়িয়া ও ফুলপুর উপজেলায়।

 

ফসল নষ্ট করার মতো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তারাকান্দা উপজেলায় খুন হয়েছে এক জন। ব্যবসায়ীক বিরোধে মুক্তাগাছা উপজেলায় খুন হয়েছেন এক ব্যবসায়ী। গভীর নলকূপের শেয়ারের মালিকানার বিরোধে ফুলবাড়িয়া উপজেলায় খুন হয়েছে দুই জন।

 

তারাকান্দা উপজেলায় পূর্ব শত্রুতার জেরে খুন হয়েছে একজন। খেলাকে কেন্দ্র করে তুচ্ছ ঘটনায় খুন হয়েছে আরও দুই জন। এছাড়া অজ্ঞাত কারণে হালুয়ঘাটে খুন হয়েছে একজন। এই হিসেবে এপ্রিল মাসে ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলায় সর্বোচ্চ খুন হয়েছে পাঁচ জন।

 

এপ্রিল মাসে উপজেলায় খুনের ঘটনাকে স্বীকার করে তারাকান্দা থানার ওসি আবুল খায়ের জানান, এসব খুনের মামলার এজাহারনামীয় ৩৯ জন আসামির মধ্যে পুলিশ অভিযান চালিয়ে পাঁচ জনকে গ্রেফতার করতে সমর্থ হয়েছে। বাকিদের গ্রেফতারে পুলিশি তৎপরতা চলছে।

 

এদিকে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান মিয়া বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতিতে লকডাউনের মধ্যে মানুষ ঘরবন্দি হয়ে ধৈর্যশক্তি হারিয়ে ফেলছে। এসময়ে অনেকেই মানসিকভাবে বিপর্যস্ত এবং উত্তেজিত হয়ে তুচ্ছ ঘটনায় বিরোধে জড়াচ্ছে, ফলে এই খুনের ঘটনাগুলো ঘটেছে। এপ্রিল মাসের সবগুলো খুনের ঘটনায় একেবারেই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে। খুনের সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশ তৎপর আছে।’

 

জেলা মানবাধিকার কমিশনের সভাপতি অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামান জানান, ‘করোনা ভাইরাসের পরিস্থিতিতে খুনের ঘটনা বেড়ে যাওয়াটা সম্পূর্ণভাইে অপ্রত্যাশিত।’

সর্বশেষ আপডেটঃ ১০:০৩ অপরাহ্ণ | মে ০৮, ২০২০