| বিকাল ৪:৫১ - শুক্রবার - ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

করোনাকে জয় করলেন ৬০ বছর বয়সী ময়মনসিংহের এক নারী

আজহারুল হক :  করোনা ভাইরাসের সাথে লড়াই করে জয়ী হলেন ময়মনসিংহের ৬০ বছর বয়সী এক নারী। তিনি ময়মনসিংহ নগরীর এসকে (সূর্যকান্ত) হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন।

 

গত ৭ এপ্রিল সামান্য জ্বর নিয়ে ময়মনসিংহের গফরগাঁও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে যান ওই নারী। পরে স্বাস্থ্যকর্মীরা ওই নারীর নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠায়।

 

পরে ৯ এপ্রিল সন্ধ্যার পর গফরগাঁও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইনুদ্দিন খান মানিক পরীক্ষা রিপোর্টে ওই নারীর শরীরে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেন।

 

এরপর থেকে ৬০ বছর বয়সী ওই নারীর ময়মনসিংহের এসকে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে চিকিৎসা চলছিল। পাশাপাশি তার পরিবারের সবার নমুনা সংগ্রহ করা হয়। তবে সকলেরই ফলাফল নেগেটিভ আসে।

 

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার নাগাদ ওই নারী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তিনি গফরগাঁও পৌর শহরের উপজেলা পরিষদ সংলগ্ন এলাকার বাসিন্দা। মঙ্গলবার দুপুর ১টা নাগাদ হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হলে তিনি বাড়ি ফিরে আসেন। তথ্যটি নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. এ.বি.এম. মশিউল আলম।

 

সিভিল সার্জন মশিউল আলম জানান, সম্পূর্ণ করোনামুক্ত নিশ্চিত হয়েই তাকে ছাড়পত্র দেয়া হয়েছে।

 

প্রসঙ্গত, গফরগাঁওয়ে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১২ জন। তার মধ্যে গফরগাঁও হাসপাতালে ১০ জন। এই হাসপাতালের ৩ জন মেডিকেল অফিসার, ৩ জন উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার, ৩ জন সিনিয়র ষ্টাফ নার্স ও ১ জন অফিস সহকারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সর্বশেষ আপডেটঃ ৮:৪৭ পূর্বাহ্ণ | এপ্রিল ২৯, ২০২০