| সকাল ৮:৩৭ - শুক্রবার - ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

দেশের সবচেয়ে লম্বা মানুষ জিন্নাত আলী মারা গেছেন

লোক লোকান্তরঃ  বিশ্বের সবচেয়ে লম্বা মানুষের দিক দিয়ে বিশ্বের দ্বিতীয় দীর্ঘকায় ব্যক্তি বাংলাদেশি জিন্নাত আলী আর নেই। দিবাগত রাত ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজেউন)

 

মাত্র ২৪ বছর বয়সেই জীবনের কাছে হেরে না ফেরার দেশে পাড়ি জমালেন কক্সবাজারের বাসিন্দা বাংলাদেশের সবচেয়ে লম্বা মানুষ এবং তুরস্কের সুলতান কোশেনের পরে বিশ্বের দ্বিতীয় দীর্ঘকায় ব্যক্তি জিন্নাত আলী।

 

মঙ্গলবার (২৮ এপ্রিল) দিবাগত রাত তিনটায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জিন্নাত আলীর মৃত্যুর খবর তার ভাই ইলিয়াস আলী ভোর ৪টায় নিশ্চিত করেছেন।

 

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের আমির হামজার ছেলে জিন্নাত আলী। ১৯৯৬ সালে তার জন্ম। ছিলেন পরিবারের দ্বিতীয় সন্তান। ১১ বছর বয়স থেকে জিন্নাত আলীর শরীরের উচ্চতা অস্বাভাবিকভাবে বাড়তে থাকে। ৮ ফুট ৬ ইঞ্চি উচ্চতা নিয়ে মৃত্যুর আগ পর্যন্ত তিনি ছিলেন বাংলাদেশের সবচেয়ে লম্বা মানুষ।

 

ইলিয়াস আলী বলেন, মস্তিস্কে টিউমার আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো-সার্জারি বিভাগে চিকিৎসাধীন ছিলেন জিন্নাত। সোমবার রাত ৩টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

চমেক হাসপাতালের অধ্যাপক ডা. নোমান খালেদ চৌধুরী জানান, নিউরো-সার্জারি বিভাগে আনার আগে থেকেই জ্ঞান ছিল না জিন্নাত আলীর। তার মস্তিস্কে টিউমারটি এতোই বড় ও জটিল অবস্থায় ছিল যে অস্ত্রোপচারের মাধ্যমে তা অপসারণ করা সম্ভব ছিল না। আর জ্ঞান ফেরেনি।

 

প্রসঙ্গত, বিশ্বের সবচেয়ে লম্বা মানুষ কক্সবাজারের জিন্নাত আলী। তার উচ্চতা ছিল ৮ ফুট ৬ ইঞ্চি। শৈশব থেকে হরমোনের জটিলতায় ভুগছিলেন জিন্নাত আলী। এ কারণে তিনি অস্বাভাবিক উচ্চতা নিয়ে বেড়ে ওঠেছেন। এর সঙ্গে যুক্ত ছিল নানা শারীরিক জটিলতা।

 

আরও পড়ুন – গাজীপুরের চারজনকে গলা কেটে হত্যার বীভৎস বর্ণনা দিল পারভেজ

 

প্রসঙ্গত, প্রায় দেড় বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছিলেন জিন্নাত আলী। সে সময় জিন্নাতের চিকিৎসায় সহায়তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

 

এছাড়া প্রধানমন্ত্রীর তহবিল থেকে আর্থিক সহযোগিতায় জিন্নাতকে তার এলাকায় একটি দোকানও করে দেওয়া হয়।

 

ফাইল ছবি

সর্বশেষ আপডেটঃ ৭:০৪ পূর্বাহ্ণ | এপ্রিল ২৮, ২০২০