| সকাল ১১:৩৯ - বৃহস্পতিবার - ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে ভ্রাম্যমান আদালতের অভিযান, অবৈধ স্থাপনা উচ্ছেদ, জরিমানা

ত্রিশাল প্রতিনিধিঃ   ময়মনসিংহের ত্রিশালে লাইসেন্স বিহীন ডায়াগনোস্টিক সেন্টার পরিচালনা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা, অবৈধভাবে সরকারি রাস্তা দখল করে পূন:নির্মিত স্থাপনা উচ্ছেদ করাসহ তিনটি প্রতিষ্ঠানকে দুই লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রম্যমান আদালত।

 

মঙ্গলবার দুপুরে পৌর শহরে ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ এরশাদ উদ্দিন।

 

প্রতিষ্ঠান তিনটি হলো লাইফ লাইন ডায়াগনোস্টিক সেন্টার, মীর ফার্মেসী ও বেসরকারি সংস্থা আসপাডা। এ তিনটি প্রতিষ্ঠানের জরিমানা হলো লাইফ লাইন ডায়াগনস্টিক সেন্টারকে ১ লক্ষ ৫০ হাজার ও প্রতিষ্ঠানটি তালাবন্ধ করণ, মীর মেডিকেল হলকে ৪০ হাজার টাকা ও বেসরকারি সংস্থা আসপাডা কর্তৃক অবৈধভাবে সরকারি রাস্তা দখল করে পূন:নির্মিত স্থাপনা উচ্ছেদ এবং ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ এরশাদ উদ্দিন জানান, সরকারি রাস্তা দখল করে পূন:নির্মিত স্থাপনা উচ্ছেদ ও জরিমানা করা হয়েছে বেসরকারী সংস্থা আসপাডাকে, এছাড়াও লাইসেন্সহীন, নোংরা, অপরিচ্ছন্ন পরিবেশে অবৈধ ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা, ডাক্তার, মেডিকেল টেকনোলজিস্ট ছাড়া রিপোর্ট তৈরি, মেয়াদবিহীন ঔষধ, রিএজেন্ট ও ইনজেকশন বিক্রয় ও ব্যবহারসহ বিভিন্ন অপরাধে লাইফ লাইন ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ও প্রতিষ্ঠানটি তালাবন্ধ করা হয়েছে এবং মীর মেডিকেলকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র মেডিকেল অফিসার নূসাত সুবাহ ও ত্রিশাল থানা পুলিশ মোবাইল কোর্টকে সহায়তা করে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

সর্বশেষ আপডেটঃ ৬:১৫ অপরাহ্ণ | নভেম্বর ০৬, ২০১৮