| সন্ধ্যা ৭:০৩ - শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

ভুয়া প্রশ্নপত্র ফাঁসের প্রতারক চক্রের ৪ সদস্য আটক

স্টাফ রিপোর্টারঃ   ময়মনসিংহে জেএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র আদান-প্রদান সংক্রান্ত প্রতারক চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১৪ (র‌্যাব)।

 

আজ রবিবার (৪ নভেম্বর) দুপুরে ময়মনসিংহের র‌্যাব-১৪ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

 

র‌্যাব জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে তদারকি করে ভুয়া প্রশ্নপত্র ফাঁসের আদান-প্রদান চক্রে একটি দলকে শনাক্ত করতে সক্ষম হয় র‌্যাব-১৪। চক্রটি সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন অ্যাপস যেমন ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং টেলিগ্রাম প্রভৃতি ব্যবহার করে বিভিন্ন গ্রুপ খুলতো।

 

মূলত ফেসবুক ব্যবহার করে তারা বিভিন্ন পরীক্ষার পূর্বে শিক্ষার্থীদের শনাক্ত করে প্রশ্নপত্রের প্রলোভন দেখিয়ে বিভিন্ন গ্রুপে এড করতো। সেসব গ্রুপে তারা ভুয়া প্রশ্নপত্রের প্রলোভন দেখিয়ে বিকাশের মাধ্যমে প্রতারণা করে তাদের কাছ থেকে টাকা সংগ্রহ করতো।

 

পরবর্তীতে তথ্য-প্রযুক্তির সহায়তায় তাদের অবস্থান সনাক্ত করে র‌্যাব-১৪’র জামালপুরের কোম্পানি কমান্ডারের নেতৃত্বে একটি চৌকস অভিযানিক দল শেরপুর সদর থানা এলাকায় আজ সকালে অভিযান পরিচালনা করে শেরপুর জেলার সদরের কামারের চর বাজারের মোহাম্মদ কামালের এ্যালুমিনিয়ামের দোকানের সামনে প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের ৪ সদস্য আবু সোহাগ মিয়া (১৬), মনোয়ার হোসেন বুলবুল (১৬), মিলন মিয়া (১৫), শরিফুল ইসলাম (২৩)কে গ্রেফতার করে।

 

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে শেরপুর জেলার সদর থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ আপডেটঃ ৪:৩০ অপরাহ্ণ | নভেম্বর ০৪, ২০১৮