| ভোর ৫:৪৩ - রবিবার - ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহ জিলা স্কুলে বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আসর

শাহ আলম উজ্জ্বল,ময়মনসিংহঃ   ‘‘বিজ্ঞান চর্চাকে মানুষের কাছে পৌছেঁ দেয়ার লক্ষে’’ ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে ও বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়ন ট্রাস্টের পুষ্ঠপোষকতায় ময়মনসিংহে দুই দিনব্যাপী বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে ।

 

আজ বুধবার থেকে ময়মনসিংহ জিলা স্কুল মিলনায়তনে এই বিজ্ঞান মেলার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার জিএম সালেহ্ উদ্দিন।

 

বিজ্ঞান মেলার উদ্বোধনী অনুষ্ঠনের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিভাগীয় কমিশনার কৃষিবিদ জিএম সালেহ্ উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক সুভাষ চন্দ্র বিশ্বাস ও আনন্দ মোহন সরকারী কলেজের অধ্যক্ষ নারায়ন চন্দ্র ভৌমিক বক্তব্য রাখেন।

 

অনুষ্ঠানে বিভাগীয় ও জেলা পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা, বিভাগের জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও ময়মনসিংহ জেলার বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও ক্ষুদে বিজ্ঞানীরা উপস্থিত ছিলেন।

 

বিজ্ঞান মেলায় অংশগ্রহনকারী ক্ষুদে বিজ্ঞানীদের উদ্দেশে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, সৃষ্টি শীলতা ও সৃজন শীলতাকে কাজে লাগিয়ে অনেক দূর এগিয়ে যেতে হবে। তোমাদের ছোট্ট একটি আবিষ্কার পৃথিবীতে অনেক পরিবর্তন এনে দিতে পারে। প্রযুক্তির মাধ্যমে তথ্য সংগ্রহ করে তোমরা বিজ্ঞান চর্চায় কাজে লাগিয়ে করে নতুন নতুন আবিষ্কার করতে পারো।

বক্তারা আরো বলেন, বিজ্ঞান উন্নয়নের মাধ্যম, বিজ্ঞানের অগ্রযাত্রায়ই আজ পৃথিবী উন্নত হচ্ছে।

 

দুই দিনব্যাপী বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় দেশের অষ্টম বিভাগের জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও ময়মনসিংহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৬টি বিজ্ঞান স্টল অংশ গ্রহন করেছে।

 

আগামীকাল বৃহস্পতিবার বিকেল পর্যন্ত দুই দিনব্যাপী বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা চলবে।

 

ছবিঃ লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ৪:৪১ অপরাহ্ণ | মে ০৯, ২০১৮