| বিকাল ৩:২৩ - শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

আফগানিস্তান, আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দল ঘোষণা

লোক লোকান্তরঃ  সামনে আফগানিস্তান বিপক্ষে টেস্ট খেলবে ভারতীয় দল। পাশাপাশি আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ও ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওয়ানডে খেলবে বিরাট কোহলিরা।

 

আফগানিস্তান সফরে থাকছেন না ক্যাপ্টেন বিরাট কোহলি। অনেকের ধারনা ছিল এই সুযোগ পেতে পারেন আইপিএলে দুর্দান্ত ফর্মে থাকা ব্যাটসম্যান শ্রেয়াশ আইয়ার। তবে তা হল না, ক্যাপ্টেন কোহলির বিকল্প হিসেবে দলে জায়গা পেলেন করুণ নায়ার।

 

মঙ্গলবার আফগানিস্তান টেস্টের পাশাপাশি, আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় ওয়ানডে দলও ঘোষণা করল বিসিসিআই।

 

জুন মাসে সারের হয়ে প্রথমবার কাউন্টি ক্রিকেট খেলবেন কোহলি। তাই অজিঙ্ক রাহানেকে ক্যাপ্টেন হিসেবে বেছে নিয়েছে বিসিসিআই। টেস্ট দলে ফিরেছেন দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা।

 

আফগানিস্তানের বিরুদ্ধে ১৫ জনের ভারতীয় টেস্ট দল

রাহানে (অধিনায়ক), পূজারা, ধাওয়ান, মুরলী বিজয়, কে এল রাহুল, করুণ নায়ার, ঋদ্ধিমান সাহা, অশ্বিন, জাদেজা, কুলদীপ যাদব, উমেশ যাদব, মহম্মদ শামি, হার্দিক পাণ্ডিয়া, ইশান্ত শর্মা এবং শার্দুল ঠাকুর।

 

আগামী ১৪ জুন আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টটি হবে বেঙ্গালুরুতে।

 

আফগানিস্তানের বিরুদ্ধে না থাকলেও আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু’ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলের সঙ্গে যোগ দেবেন কোহলি। আফগানিস্তানের পাশাপাশি ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও দলের নেতৃত্ব দেবেন তিনি।

 

আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দল

 

কোহলি (অধিনায়ক), ধাওয়ান, রোহিত, কে এল রাহুল, রায়না, মণীশ পাণ্ডে, ধোনি, হার্দিক পাণ্ডিয়া, দীনেশ কার্তিক, চাহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, জশপ্রীত বুমরাহ এবং সিদ্ধার্থ কৌল।

 

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে থাকছেন শ্রেয়াশ আইয়ার। চলতি আইপিএলে ভালো পারফরম্যান্সের বদৌলতে দলে ঢুকেছেন আম্বাতি রায়ডু এবং সিদ্ধার্থ কৌলও।

 

ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ভারতীয় দল

কোহলি (অধিনায়ক), ধাওয়ান, রোহিত, কে এল রাহুল, শ্রেয়াশ, রায়ডু, ধোনি, কার্তিক, চাহাল, কুলদীপ, ওয়াশিংটন, ভুবনেশ্বর, বুমরাহ, হার্দিক, সিদ্ধার্থ এবং উমেশ যাদব।

 

সর্বশেষ আপডেটঃ ১০:৪১ পূর্বাহ্ণ | মে ০৯, ২০১৮