| দুপুর ১:২৩ - শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিঙ্গা’র ছয় হাঁকানো জয়ে ময়মনসিংহে বাঁধভাঙা উচ্ছ্বাস

স্টাফ রিপোর্টারঃ   ময়মনসিংহের কৃতি সন্তান মাহমুদুল্লাহর ঝড়ো ব্যাটিংয়ে টান টান উত্তেজনা কর ম্যাচে ২ উইকেটে জিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেল বাংলাদেশ।

 

এদিকে শুক্রবার নিদাহাস ট্রফিতে ফাইনাল নিশ্চিত করায় জয়ের নায়ক মাহমুদউল্লাহ রিয়াদের নগরী ময়মনসিংহে চলছে বাঁধভাঙ্গা উল্লাস।

 

স্বাগতিক শ্রীলংকাকে দুই উইকেটে পরাজিত করে টাইগাররা। দীর্ঘদিন আড়ালে থেকে পারফরমেন্স করে যাওয়া ‘সাইলেন্ট কিলার’ মাহমুদউল্লাহ রিয়াদের অসাধারণ ব্যাটিংয়ে জয় পায় বাংলাদেশ।

 

শেষ বলে ছক্কা হাঁকিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত হওয়ার পরপরই ময়মনসিংহ নগরীর ছাত্র হল থেকে শুরু করে টাউন হল, গাঙ্গিনারপাড়, কলেজ রোড, স্টেশন , সানকিপাড়া, চরপাড়াসহ প্রতিটি সড়কে শিক্ষার্থী ও সাধারণ মানুষ মিছিল করে রীতিমতো উচ্ছ্বাস প্রকাশ করেন। এসময় বাংলাদেশ, বাংলাদেশ ধ্বনিতে প্রকম্পিত হয়ে ওঠে পুরো এলাকা। সবাই ময়মনসিংহের ছেলে রিয়াদ ভাই-রিয়াদ ভাই বলে স্লোগান দেন। অনেককেই নাগিন ড্যান্সও দিতে দেখা যায়।

 

শনিবার ম্যাচের পরতে পরতে রং বদলায়। বাংলাদেশের ব্যাটিংয়ে শুরুতে ৩৩ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া বাংলাদেশ দলকে খেলায় ফেরান তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। তৃতীয় উইকেটে তারা ৬৪ রানের জুটি গড়ে বাংলাদেশকে জয়ের স্বপ্নও দেখান।

 

এরপর ১২ রানের ব্যবাধানে সেট ব্যাটসম্যান মুশফিকুর রহিম,তামিম ইকবাল এবংসৌম্য সরকার আউট হলে বিপদে পড়ে যায় বাংলাদেশ। দলের প্রয়োজনের মুহুর্তে দায়িত্বশীল ব্যাটিং করতে পারেননি সাকিব অাল হাসানও।

 

জয়ের জন্য শেষ ১২ বলে বাংলাদেশের প্রয়োজন ২৩ রান। এমন অবস্থায় দলকে জয় এনে দেয়ার জন্য অনেক চেষ্টা করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাকে সঙ্গ দেয়া মেহেদী হাসান মিরাজ ফেরেন ১৯তম ওভারের শেষ বলে। শেষ ওভারে জয়ের জন্য ১২ রান। এমন কঠিন মুুহুর্তে দলকে জয় এনে দেন ময়মনসিংহের কৃতি সন্তান মাহমুদুল্লাহ।

 

১৮ মার্চ ফাইনালে বাংলাদেশ প্রতিপক্ষ  হিসেবে ভারতের দেখা পাচ্ছে।

 

ছবিঃ মোঃ কামাল

সর্বশেষ আপডেটঃ ৩:১২ পূর্বাহ্ণ | মার্চ ১৭, ২০১৮