| ভোর ৫:৫৫ - রবিবার - ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

কাল শ্রীলঙ্কার বিপক্ষে অধিনায়কত্ব কে করছেন, সাকিব না রিয়াদ?

লোক লোকান্তরঃ  বাঁ-হাতের আঙ্গুলের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হতে না পারায় ত্রিদেশীয় সিরিজ নিদাহাস ট্রফিতে থেকে ছিটকে পড়েন সাকিব। সাকিবের পরিবর্তে দলে নেওয়া হয় লিটন কুমার দাসকে। যদিও গত ২৬ ফেব্রুয়ারি সাকিবকে অধিনায়ক করে ১৬ সদস্যের দল ঘোষণা করেছিলো বিসিবি। বর্তমানে তার পরিবর্তে নিদাহাস ট্রফিতে দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

 

আজ সকালে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সাকিব এখন খেলার মতো ফিট। কাল শ্রীলঙ্কার বিপক্ষে সেমিফাইনাল হয়ে ওঠা ম্যাচ খেলতে বিকালে কলম্বো রওনা হচ্ছেন। মূলত দলের শক্তি বৃদ্ধির জন্যই তাড়াহুড়ো করে শ্রীলঙ্কা পাঠানো হচ্ছে।

 

সাকিব বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক। তার অনুপস্থিতিতে মাহমুদউল্লাহ রিয়াদ অধিনায়কত্ব করছেন। কথা হচ্ছে, কাল সাকিব যদি খেলেন তাহলে অধিনায়ক থাকবেন কে?

 

কালকের শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে আজ ভারপ্রাপ্ত কোচ কোর্টনি ওয়ালশ আসেন দলের প্রতিনিধি হয়ে। কাল কে অধিনায়কত্ব করবেন-এটা নিয়ে স্পষ্ট করে কোনো কিছু বলেননি। বিষয়টা এড়িয়ে গেছেন তিনি।

 

ওয়ালশ বলেন,‘সাকিব দলের সঙ্গে যোগ দেওয়াটা বেশ ভালো খবর। সে আমাদের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সে যদি ফিট হয় তাহলে খেলবে। আর অধিনায়কত্ব কে করবে সেটা সময় বলে দেবে।’

যতদূর জানা গেছে, তাতে সাকিব বল ভালোমতোই করতে পারবেন। এই মুহূর্তে নাকি বল করতে তার কোনো অসুবিধে হচ্ছে না। কিন্তু ব্যাট কতটা করতে পারবেন- এটা নিয়ে প্রশ্ন থাকছে। প্রশ্ন থাকছে ফিল্ডিং করা নিয়েও।

 

হেড কোচ একটু রক্ষণাত্মক কথা বলেছেন সাকিবের খেলার ব্যাপারে। আসল খবর হলো সাকিব কাল একাদশে থাকছেন। দলের বোলিং, ব্যাটিংয়ের কথা চিন্তা করে ডু অর ডাই ম্যাচে সাকিবকে খেলাতে চাচ্ছে টিম ম্যানেজমেন্ট। কিন্তু সেটা কতটা ঝুঁকিপূর্ণ হয়ে যাবে সেটা নিয়েই প্রশ্ন।

 

ওদিকে শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে মনে করছেন সাকিব দলে ফিরলে সেটা হবে বাংলাদেশের জন্য বাড়তি সুবিধে। সংবাদ সম্মেলনে হাথুরু বলেন,‘ হ্যাঁ, সাকিব খেললে তা ওদের জন্য অ্যাডভানটেজ। সাকিবকে হয়তো একটু ঝুঁকি নিয়ে খেলানোর চিন্তা ভাবনা করা হচ্ছে। এ থেকেই বোঝা যাচ্ছে বাংলাদেশ কতোটা মরিয়া হয়ে ওঠেছে।’

সর্বশেষ আপডেটঃ ৩:০১ অপরাহ্ণ | মার্চ ১৫, ২০১৮