| দুপুর ১:০০ - শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

কথা কি রাখতে পারবেন মাহমুদউল্লাহ রিয়াদ?

লোক লোকান্তরঃ  ভারতের কাছে হারের পর রিয়াদ অনেকগুলো প্রতিশ্রুতি দিয়ে গেছেন সংবাদ সম্মেলনে এসে। তার একটা হলো ব্যক্তিগত এবং বেশ কয়েকটা দলগত। এই প্রতিশ্রুতিগুলো যদি পূরণ হয় তাহলে প্রেমাদাসায় আজ রাতে বাংলাদেশের হাসার কথা।

 

বাংলাদেশকে যে হারের বৃত্তের মধ্যে আটকে রেখেছে শ্রীলঙ্কা, তা থেকে বের হওয়ার কথা। কাজটা কিন্তু সহজ নয়। এর মাঝে প্রতিশ্রুতিগুলো কি রাখতে পারবেন অধিনায় ব্যাটসম্যান মাহমুদউল্লাহ?

 

কলম্বোর রানাসিংহে প্রেমাদাসার উইকেট দারুণ ব্যাটিং সহায়ক। এমন সহজ কন্ডিশনেও ভারতের বিপক্ষে বাংলাদেশি ব্যাটসম্যানদের নাভিশ্বাস বেরিয়ে আসে রান করতে। সাকুল্যে ১৩৯ রান তুলতে পারে দল।

 

৮ বলে ১ রান করে দারুণ সমালোচিত হন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচে শেষে এ নিয়ে তাকে প্রশ্নও করা হয়। ২০ ওভারের ম্যাচ। একজন অধিনায়ক ও টপ অর্ডার ব্যাটসম্যানের কাছ থেকে যদি ৮ বলে ১ রান আসে তাহলে সেটা দৃষ্টিকটূ তো বটেই, দলের জন্যও ভয়ানক ক্ষতিকর। টি-টোয়েন্টিতে তো ৮ বলে ২০ রান হওয়ার কথা।

 

মাহমুদউল্লাহ স্বীকার করে নেন হ্যাঁ, তিনি নেতিবাচক ব্যাটিং করেছেন। তবে প্রতিশ্রুতি দিয়ে যান পরের ম্যাচ থেকেই দ্বিতীয় বলেই চড়াও হবেন। তাহলে আজ কি চড়াও হবেন মাহমুদউল্লাহ? আজ যে অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচ। আজ তাঁর এবং পুরো দলের জ্বলে ওঠার দিন।

 

বাংলাদেশকে অলি গলির দল বানিয়ে ছেড়েছে শ্রীলঙ্কা। দেশের মাটিতে টানা ৫ ম্যাচে বিধ্বস্ত হতে হয়েছে বাংলাদেশকে। শ্রীলঙ্কার মাটিতে ভারতের কাছে দাঁড়ানোই যায়নি। এই অবস্থায় আজ যদি ঘুরে দাঁড়ানো সম্ভব না হয় তাহলে কঠিন ক্রান্তিকালে পড়ে যাবে বাংলাদেশ ক্রিকেট।

সর্বশেষ আপডেটঃ ১০:৫৬ পূর্বাহ্ণ | মার্চ ১০, ২০১৮