| ভোর ৫:৪৩ - রবিবার - ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে পুলিশ মেমোরিয়াল ডে

শাহ আলম উজ্জ্বল.ময়মনসিংহঃ   পুলিশ বাহিনীর প্রতিটি সদস্য যদি ২০১৩, ১৪ ও ১৫ সালে নাশকতা, সন্ত্রাস ও পেট্রোল বোমার বিরুদ্ধে জীবন বাজি রেখে মাঠে ময়দানে চরম ঝুকি নিয়ে নিষ্ঠা ও সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন না করতেন তাহলে দেশের গনতন্ত্র হুমকির মূখে পড়তো এবং বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা এই পর্যায়ে আসতো না মন্ত্রব্য করে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কৃষিবিদ জিএমসালেহ উদ্দিন।

 

তিনি বলেন দেশকে একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে পরিচিত করার জন্য জঙ্গীবাদের একটি অপবাদ বাংলাদেশের দেয়ার চেষ্টা হয়েছিল,নানা রকমের অপবাদ দিয়ে বিশ্ব দরবারে অবশূল্যায়িত করার অপচেষ্টা হয়েছে, এসকল অপচেষ্টা পুলিশসহ আইনশৃংখলা বাহিনী দৃঢ়হস্তে কঠোর হস্তে মোকাবিলা করেছেন।

 

পুলিশ বাহিনীর সদস্য গন ২০১৩, ১৪ ও ১৫ সালে দেশের গনতন্ত্র এবং অভ্যন্তীরন শৃংখলা রক্ষা ও জনগনের নিরাপত্তা নিশ্চিত করতে জীবনকে বির্ষজন দিয়েছেন তারা বীর পূরুষ, পুলিশ বাহিনীর অনেক অর্জন সেই অর্জন ও গৌরব গুলির সঙ্গে যারাআত্মদান করেছেন এই ইতিহাস একটি অন্যন্য সংযোজন পুলিশ বাহিনীকে গর্বিত সন্মানিত করে তাদের মর্যাদা উজ্জ্বল করেছে ।

 

‘‘কর্তব্যের তরে করে গেলে যারা আত্মবলিদান প্রতি ক্ষণে স্মরি রাখিব ধরি তোমাদের সন্মান’’ এই শ্লোগানে ১লা মার্চ পুলিশ মেমোরিয়াল ডে পালন উপলক্ষে ময়মনসিংহ জেলা পুলিশের আয়োজনে বৃহস্পতিবার পুলিশ লাইন্স মাঠে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝির সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পীর পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল কাজী অনরুদ্ধ, জেলা প্রশাসক কৃষিবিদ খলিলুর রহমান, মুক্তাগাছার আর্মড পুলিশ ব্যাটেলিয়নের অধিনায়ক নজরুল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামূল হক টিটু,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মোমতাজ উদ্দিন মন্তা ও নিহত পুলিশ পরিবারের সদস্যরা বক্তব্য রাখেন,অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম প্রমুখ।

 

সভাপতির বক্তব্যে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বলেন পুলিশ বাহিনীর বিপথগামী কিছু সদস্যের জন্য পুলিশের গৌরব গাথা অর্জন গুলি অম্লান হয়ে যায়, পুলিশের গৌরব গাথা উতিহাস গুলি অম্লান হতে দেয়া যাবে না ।

 

আলোচনা সভা শেষে অতিথিরা পুলিশ বাহিনীতে কর্মরত অবস্থায় ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলার ৪৪ জন সদস্যের পরিবারের সদস্যদের হাতে শুভেচ্ছা স্মারক,উপহার ও ক্রেষ্ট তুলে দিয়েছেন।

 

ছবিঃ লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ২:০০ অপরাহ্ণ | মার্চ ০২, ২০১৮