| বিকাল ৪:৩৯ - মঙ্গলবার - ৩রা সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৯শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ২৯শে সফর, ১৪৪৬ হিজরি

পাকিস্তান প্রিমিয়ার লিগ খেলতে দেশ ছাড়লেন রিয়াদ

লোক লোকান্তরঃ  পাকিস্তান প্রিমিয়ার লিগে (পিএসএল)খেলতে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে দেশ ছেড়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। এবার পিএসএল খেলতে যাচ্ছেন মাহমুদউল্লাহ, মুস্তাফিজুর রহমান ও সাব্বির।

 

মঙ্গলবার রাতে মাহমুদউল্লাহ রিয়াদ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার অফিশিয়াল পেজ থেকে একটি ছবি পোস্ট করেন।

 

প্রতি বছরই পাকিস্তান প্রিমিয়ার লিগে (পিএসএল) খেলতে যাওয়ার আগে কিছু না কিছু সমস্যায় পড়ে যায় বাংলাদেশের ক্রিকেটাররা। এ বছর তৃতীয় আসরেও ভিসা জটিলতায় আটকে আছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ।

 

অপরদিকে আঙুলের ইনজুরির কারণে যাচ্ছেন না বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার পরিবর্তেই হঠাৎ ডাক পেয়ে গেছেন ডানহাতি ব্যাটসম্যান সাব্বির রহমান।

 

মাহমুদউল্লাহ রিয়াদ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার অফিশিয়াল পেজ থেকে একটি ছবি পোস্ট করেন। সেখানেই দেখা যায় বিমানবন্দরের লাইঞ্জে বসে আছেন মাহমুদউল্লাহ, মুস্তাফিজুর রহমান ও সাব্বির। মাহমুদউল্লাহ ও মুস্তাফিজের পিএসএলে খেলা নিশ্চিত থাকলেও সাব্বিরের হঠাৎ সংযুক্তি চমকে দিয়েছে।

 

একটি ইংরেজি দৈনিক থেকে জানা যায়, তামিম ও সাকিবের দল পেশোয়ার জালমির হয়ে প্রথমবারের মত দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে যাচ্ছেন সাব্বির। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে ছয় মাসের জন্য নিষিদ্ধ থাকার কারণে প্রিমিয়ার ডিভিশন খেলতে পারছেন না সাব্বির। পাশাপাশি কিছুটা অফ ফর্মে থাকার কারণেই দেশের বাইরে খেলার অনাপত্তিপত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগের দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়েই খেলবেন মাহমুদউল্লাহ। মুস্তাফিজকে কিনেছে লাহোর কালান্দার্স। সাব্বিরের মতো এই বাঁহাতি কাটার মাস্টারও প্রথমবারের মতো পিএসএল খেলবেন।

 

আগামী ৪ মার্চ পর্যন্ত পিএসএলে খেলার জন্য ক্রিকেটারদের অনাপত্তিপত্র দিয়েছে বিসিবি। সেখান থেকেই তারা সরাসরি ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে নিধাস ট্রফি খেলতে কলম্বোতে জাতীয় দলের সাথে যোগ দেবেন।

 

১৮ মার্চ এই টুর্নামেন্ট শেষ হওয়ার পর আবার পিএসএলে খেলতে যেতে পারবেন বাংলাদেশের ক্রিকেটাররা।

সর্বশেষ আপডেটঃ ৩:২০ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ২১, ২০১৮