| রাত ১২:৫৯ - রবিবার - ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ - ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে বিএনপি’র মিছিলে পুলিশের বাঁধা ॥ ফাঁকা গুলি

স্টাফ রিপোর্টারঃ   জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্ণীতি মামলার রায়ের পর ময়মনসিংহ শহরের বাগানবাড়ি এলাকা থেকে লিটন আকন্দের নেতৃত্বে বিএনপি’র একটি প্রতিবাদ বিক্ষোভ মিছিল বের করলে নতুন বাজার ট্রাফিক মোড়ে পুলিশ বাঁধা দেয়।

 

এসময় পুলিশ ২৩ রাউন্ড ফাঁকা গুলি করে বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় দুই কর্মীকে আটক করে পুলিশ।

 

এদিকে রায়ের প্রতিবাদে ময়মনসিংহ আদালত প্রাঙ্গণে একঝলক দাঁড়িয়ে প্রতিবাদ সমাবেশ বের করে আইনজীবিরা। এছাড়া রায়ের প্রতিবাদে বিএনপি ও তার অঙ্গসংগঠন হালুয়াঘাট বাজারের কাঁচারি রোড়ে এবং ধারা বাজারে প্রতিবাদ বিক্ষোভ মিছিল বের করে।

 

এদিকে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্ণীতি মামলার রায়কে ঘিরে ময়মনসিংহ শহরের গুরুত্বপুর্ণ এলাকায় ও মোড়ে মোড়ে পুলিশী নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 

নাশকতা এড়াতে চেক পোষ্ট বসিয়ে যানবাহন ও সন্দেহভাজন পথচারিদের তল্লাসী করা হচ্ছে। র‌্যাব-পুলিশের পাশাপাশি ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করে টহল অব্যাহত রয়েছে।

 

 

ময়মনসিংহ থেকে ঢাকাগামী যানবাহনও চলছে খুব কম। সকাল থেকে বিএনপি কার্যালয় রয়েছে তালাবন্ধ। শহরের কোথাও বিএনপি নেতাকর্মীদের পিকেটিং বা জটলা দেখা যায়নি।

 

পুলিশ সুপার এসএ নেওয়াজী জানান, কেউ যাতে বিশৃখলা বা অরাজক পরিবেশের সৃষ্টি করতে না পারে, সেজন্য শহরের গুরুত্বপুর্ণ এলাকায় ও মোড়ে মোড়ে চেক পোস্ট বসিয়ে পুলিশী নিরাপত্তা জোরদার করা হয়। মোতায়েন রয়েছে ৪ প্লাটুন বিজিবি।

 

ফাইল ছবি

সর্বশেষ আপডেটঃ ৯:১১ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৮, ২০১৮