| রাত ১:৩৩ - রবিবার - ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ - ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আজ প্রধানমন্ত্রী’র বরিশাল গমনে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ, ছাত্রনেতাদের ব্যাপক প্রস্তুতি

লোক লোকান্তরঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার বরিশাল আসছেন। ছয় বছর পর তাঁর এ সফরকে কেন্দ্র করে গোটা বরিশালে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এই সফরে বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। এছাড়া বরিশালের ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগের জনসভায় বক্তব্য রাখবেন শেখ হাসিনা।

 

এ উপলক্ষে নগর সেজেছে নতুন রূপে। আলোকসজ্জা, তোরণ, সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও সাফল্য তুলে ধরা হয়েছে নগরজুড়ে।

 

প্রশাসন সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর বরিশাল সফর উপলক্ষে কড়া নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। এ জন্য নগর পুলিশের পক্ষ থেকে পাঁচ স্তরের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। এ নিয়ে গত রোববার সভা করে নগর পুলিশ। এতে প্রশাসন, রাজনীতিবিদ ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তা অংশ নেন।

 

জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, বরিশালের বাকেরগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে সেনানিবাসের উদ্বোধন করবেন। সেখানে তিনি পটুয়াখালীর আরও ১৪টি প্রকল্পের উদ্বোধন ও একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর প্রধানমন্ত্রী বেলা তিনটায় বরিশালের ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে জনসভায় অংশ নেবেন। সেখানে ৪০টি প্রকল্পের উদ্বোধন ও ৩৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

 

 

প্রধানমন্ত্রীর এই সফর উপলক্ষে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের পক্ষে থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে ভাষণ দেবেন শেখ হাসিনা। সমাবেশে ৩ থেকে ৫ লাখ মানুষের জমায়েত হবে বলে আশা করছেন আওয়ামী লীগ নেতারা। জানালেন, জেলা আওয়ামী সভাপতি ও সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ।

 

এদিকে, প্রধানমন্ত্রীর সফর নির্বিঘ্নে করতে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় দেড় হাজার সদস্য মোতায়েন থাকবে। জানালেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার রুহুল আমিন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সাধারণ মানুষের মধ্যেও বিরাজ করছে উৎসাহ উদ্দীপনা।

 

প্রধানমন্ত্রীর বরিশাল সফরে ছাত্রনেতাদের ব্যাপক প্রস্তুতি

 

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরিশালের জনসভাকে জনসমুদ্রে পরিনত করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন জেলার দশ উপজেলা, ছয় পৌরসভা, ৮৫টি ইউনিয়নের সকল ওয়ার্ড আওয়ামী লীগ ও তার সকল সহযোগী সংগঠনের নেতাকর্মী, জনপ্রতিনিধি এবং সাবেক ছাত্রনেতারা।

 

সর্বশেষ প্রস্তুতি সভা শেষে ছাত্রনেতারা বর্তমান সরকারের উন্নয়নের নানাচিত্র সবার মাঝে তুলে ধরার জন্য এবং জনসভায় বিশেষ শোভাবর্ধনের লক্ষ্যে ককশিটের উপর উন্নয়ন চিত্র, জাতিরজনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি এবং বরিশালের রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহ ও বরিশালের ছাত্র রাজনীতির অন্যতম সংগঠক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর ছবি সংবলিত ফেস্টুন নির্মানের কাজ করেন।

 

সর্বশেষ আপডেটঃ ২:৩৩ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৮, ২০১৮