| সকাল ৯:৩০ - শনিবার - ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ২০শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

২০১৯ সাল থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষা ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে হবে

শাহ আলম উজ্জ্বল,ময়মনসিংহঃ    আগামী বছর ২০১৯ সাল থেকে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে মন্তব্য করে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডঃ গাজী হাসান কামাল বলেন ময়মনসিংহ শিক্ষা বোর্ডের কার্যক্রম এখনো পুরোপুরি শুরু হয়নি, ২০১৯ সালের পরীক্ষা গ্রহনের সকল ধরণের প্রস্তুতি নেয়া হচ্ছে। এছাড়া চলতি বছরে নবম ও একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনেই শুরু করা হচ্ছে।

 

চলতি বছর ঢাকা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা আজ ১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার চলাকালে ময়মনসিংহ শহরের কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান উপরোক্ত কথা বলেন।

 

আজ বৃহস্পতিবার এসএসসি ও সমমান (দাখিল ও ভোকেশনাল) পরীক্ষা ২০১৮ শুরু হয়েছে। ময়মনসিংহের ৮৪ পরীক্ষা কেন্দ্রের ১৫৯ ভেন্যুতে ৭০ হাজার ৭ শত ৩৭জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করছে। এর মধ্যে এসএসসি ৪৪ কেন্দ্রে ১১৩ ভেন্যুতে ৫৪ হাজার ২শত ৭৮জন, দাখিল ২৩ কেন্দ্রের ২৭ ভেন্যুতে ১২ হাজার ৩শত ৩জন এবং ভোকেশনাল ১৭ কেন্দ্রের ১৯ ভেন্যুতে ৪ হাজার ১শত ৫৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। নকলমুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহনে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

 

অপরদিকে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কৃষিবিদ জিএম সালেহ উদ্দিন, জেলা প্রশাসক কৃষিবিদ খলিলুর রহমান সাদী শহরের জিলা স্কুল ও বিদ্যাময়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।বিভাগীয় কমিশনার কৃষিবিদ জিএম সালেহ উদ্দিন বলেন, পরীক্ষা কোন ধরণের অনিয়ম নেই, নকলমুক্ত পরিবেশে শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

 

এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন কালে জেলা প্রশাসক কৃষিবিদ খলিলুর রহমান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ময়মনসিংহ অঞ্চলের উপ পরিচালক আব্দুল খালেক ও বিদ্যাময়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছিমা আক্তার এ সময় তার সাথে ছিলেন।

 

ছবিঃ লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ৪:১৬ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০১, ২০১৮