| সকাল ৮:০৬ - শুক্রবার - ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে আটক অজগরটি এখন ভালুকার জাতীয় উদ্যানে

আজহারুল হক, ময়মনসিংহঃ   ময়মনসিংহের ভালুকার মল্লিকবাড়ি গ্রামের চাঁন মিয়ার বাড়ির গোয়াল ঘরের পাশ থেকে উদ্ধার করা ১৪ ফুট লম্বা ও ২৮ কেজি ওজনের বিশাল অজগর সাপটিকে রোববার দুপুরে বনবিভাগরে লোকজনের কাছে হস্তান্তর করা হয়। পরে অজগরটিকে ভালুকার কাদিগড় জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

 

প্রসঙ্গত গত শনিবার রাতে মল্লিকবাড়ী গ্রামের নয় নাম্বার মোড় এলাকার চাঁন মিয়ার বাড়ীর গোয়াল ঘরের পাশে মাসুদ নামে এক যুবক সাপটিকে দেখে ডাক চিৎকার দেয়। পরে আশপাশের লোকজন এসে ওই এলাকার সাপুরে আতিকুলকে খবর দেয়। সাপুরে আতিকুল সাপটির মাথায় ঝাঁপটে ধরার পর সাপটি তাঁকে পেঁচিয়ে ধরে।

 

পরবর্তীতে সে উপস্থিত লোকজনের সহযোগিতায় সাপটিকে আটক করে। সাপটি ১৪ ফুট লম্বা ও ২৮ কেজি ওজন। স্থানীয়রা ধারণা করছে সাপটি বন্যার পানিতে ভেসে এসেছে। এ খবর এলাকায় ছরিয়ে পড়লে এলাকার শত শত নারী পুরুষ সাপটিকে দেখার জন্য সাপুরে আতিকুলের বাড়ীতে ভিড় জমায়।

 

আতিকুল জানায়, আমি নিজে পেশাদার সাপুরে নই। তবে এলাকায় যদি কারও বাড়ীতে সাপ দেখা যায় তাহলে আমি সাপ ধরতে চেষ্টা করি। শনিবার রাতে সাপটিকে ধরতে গেলে বিশাল আকৃতির সাপটি আমাকে পেঁচিয়ে ধরে। পরে উপস্থিত লোকজন আমার শরীর থেকে সাপটির পেঁচ ছাড়িয়ে দিলে আমি সাপটিকে আটক করতে সক্ষম হই।

 

হবিরবাড়ী রেঞ্জের রেঞ্জার মোঃ আঃ কাদির জানান, আমরা খবর পেয়ে আতিকুলের কাছ থেকে সাপটিকে এনে ভালুকার কাদিগড় জাতীয় উদ্যানে সাপটিকে অবমুক্ত করেছি।

সর্বশেষ আপডেটঃ ১:১১ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৮, ২০১৭