| সন্ধ্যা ৬:৫৩ - বুধবার - ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মিরপুরে ‘জঙ্গি আস্তানা’ ঘিরে রে‌খে‌ছে র‌্যাব, গুলি-বোমা বিস্ফোরণ

লোক লোকান্তরঃ  রাজধানীর মিরপুরের মাজার রোডে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বা‌ড়ি‌ ঘি‌রে রে‌খে‌ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। বা‌ড়ি‌টি থে‌কে র‌্যাব‌কে লক্ষ্য ক‌রে কয়েক দফা গুলি, হা‌তে তৈ‌রি গ্রে‌নেড (আইই‌ডি) ও পে‌ট্রোল বোমা ছু‌ড়েছে জ‌ঙ্গিরা।

 

সোমবার দিবাগত রাত ১২টার দিকে বুদ্ধিজীবী কবরস্থানের দক্ষিণে বর্ধনবাড়ি এলাকার ৬ তলা একটি ভবনকে ঘিরে ফেলে র‌্যাব। ভবনের ৫ তলায় জঙ্গিরা অবস্থান করছে বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

 

তিনি জানান, টাঙ্গাইলের এলেঙ্গায় আটক দুই জঙ্গিকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মাজার রোডের একটি বাড়িতে অভিযান চালানো হয়। সে সময় র‌্যাবকে লক্ষ্য করে কয়েক দফা গুলি চালায় জঙ্গিরা। রাত ১টার দিকে ওই বাড়ি থেকে চারটি বোমাও ছোঁড়া হয়।

 

মুফতি মাহমুদ খান আরও জানান, পরে র‌্যাব পুরো ভবনসহ আশপাশের এলাকা ঘিরে ফেলে। ওই বাড়িতে আরও উন্নত বিস্ফোরক পদার্থ থাকতে পারে বলে গোয়েন্দা তথ্য রয়েছে। ভেতরে থাকা জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

 

এদিকে ঘটনাস্থলে পৌঁছেছেন র‌্যাবের উর্ধ্বতন কর্মকর্তারাসহ বোম্ব ডিসপোসাল ইউনিট। আর ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

সর্বশেষ আপডেটঃ ১০:৫৬ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ০৫, ২০১৭