| সকাল ১১:৫২ - রবিবার - ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ - ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বন্যায় ক্ষতিগ্রস্থ ১৫০০ মানুষের পাশে আমালের ত্রাণ বিতরণ

আবুল বাশার মিরাজ:   বন্যায় ক্ষতিগ্রস্থ ৩ শত পরিবারের ১৫ শত মানুষের হাতে ত্রাণসামগ্রী তুলে দিয়েছে আমাল নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বৃহস্পতিবার বিকেলে তারা বন্যাদুর্গত বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার তীরবর্তী যমুনা নদীর ডাকাতমারা শনপচা চরের মানুষজনের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়।

 

ত্রাণ হিসেবে প্রত্যেককে চাল, চিড়া, ডাল, বিস্কিট, দুধ, স্যালাইন, লবণ দেওয়া হয়। পরিবারের মেয়ে সদস্যদের জন্য দেওয়া হয় স্যানেটারি ন্যাপকিন।

 

আমালের প্রতিষ্ঠাতা পরিচালক ইশরাত করিম ইভ বলেন, স্মরণকালের সবচেয়ে ভয়াবহ এ বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে উত্তরবঙ্গের বাসিন্দারা। আমরা সবসময়ই সুবিধাবঞ্চিত, অসহায়দের পাশে থাকতে চাই। তাদের জন্য কিছু করতে পেরে, কতটা ভালো লেগেছে তা বলে বুঝাতে পারবো না। আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত, সিরাজগঞ্জ, সুনামগঞ্জসহ দেশের বেশ কয়েকটি জেলায় আমাদের ত্রাণ কার্যক্রম চলবে। সকলের সহযোগিতায় বন্যাদুর্গত মানুষদের জন্য হেলথ ক্যাম্পের ব্যবস্থা করার পরিকল্পনাও রয়েছে আমাদের।

 

আমালের অপর সদস্য সাবরিনা প্রথমা বলেন, আমরা যে পরিমাণ ত্রাণ দিয়েছি তা প্রয়োজনের তুলনায় খুবই অপর্যাপ্ত। তারপরও আমরা চেষ্টা করেছি বন্যা দুর্গত মানুষগুলোর মুখে একটু হলেও হাসি ফোটাতে। দুর্গত এসব মানুষের সাহাযার্থে তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

 

এসময় আরো উপস্থিত ছিলেন আমালের সদস্য রকি, দ্রেবপ্রিয়, রাগিব, প্রত্যয়, তৌফিক, রাসেল, নাজমুল, আদিবা, ফারদিন, সাকিব, জাহাঙ্গীর, রাফিদ, মুকিত, পপি, সাকিব, শেহনাজ, মনিশাসহ প্রায় অর্ধ শতাধিক সদস্য।

সর্বশেষ আপডেটঃ ৪:৩২ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০১, ২০১৭