| ভোর ৫:৫৫ - রবিবার - ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ভালুকায় বোমা বিষ্ফোরনে ১জন নিহত। বাড়ীর মালিক আটক

ভালুকা প্রতিনিধিঃ  ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের কাশর গ্রামে রোববার সন্ধ্যায় বোমা বিষ্ফোরনে এক ব্যক্তি নিহত হয়েছে। এ ঘটনায় ওই বাড়ীর মালিক আজিম উদ্দিনকে আটক করেছে পুলিশ। বিষ্ফোরনের পরপরই নিহত ব্যক্তির স্ত্রী তার দুই সন্তান নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

 

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, গফরগাঁও উপজেলার দত্তের বাজার এলাকার বাসিন্দা জনৈক আজিমউদ্দিনের ভালুকা উপজেলার কাশর চৌরাস্তা মোড় হাওয়াই টেক্সটাইল মিলের পিছনের একটি বাসা গত ৪-৫দিন পুর্বে কুষ্টিয়া জনৈক এক ব্যক্তি ভাড়া নেয়। ভাড়া নেয়ার পর সে স্ত্রী ও দু’সন্তান নিয়ে বসবাস করে আসছিল।

 

রোববার সন্ধ্যার পূর্বে বাসাটিতে বিকট শব্দে একটি বিষ্ফোরণ হয়। এ সময় আসপাশের লোকজন ছুটে এসে দেখতে পায় ওই বাসার ভিতরে বাসার ভাড়াটিয়ার দু’হাতের কব্জি উড়ে গেছে এবং ঘরের মধ্যে লোকটি মৃত অবস্থায় পরে আছে। এ সময় বোমার ষ্পিন্টারে একজন শিশু আহত হলে ভাড়াটিয়া মহিলা দু’শিশুকে নিয়ে বের হয়ে যায়। ফলে কারো পরিচয় জানা যায়নি।

 

খবর পেয়ে ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মামুন অর রশিদসহ পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বাড়ীটি ঘিরে ফেলে। এ সময় বাড়ীর মালিক আজিম উদ্দিন কে আটক করে পুলিশ। বোমা বিষ্ফোরনে নিহতের বয়স আনুমানিক ৩০/৩৫ বছর। এলাকায় নতুন বসবাস কারী হওয়ায় স্থানীয়রা কোন নাম-পরিচয় জানাতে পারছেনা।

 

এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ বাড়ীটি ঘিরে রেখেছে। এলাকাবাসীর ধারনা বোমা তৈরী করতে গিয়ে বিষ্ফোরনে ওই ব্যক্তির মৃত্যু ঘটতে পারে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে এবং থমথমে অবস্থা বিরাজ করছে।

 

এ ব্যাপারে ভালুকা মডেল থানার ওসি মামুন অর রশিদ জানান খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাড়ীটি ঘিরে ফেলি এবং বিভিন্ন আলামত সংগ্রহের চেষ্টা করছি। নিহত ব্যক্তি নিষিদ্ধ ঘোষিত জেএমবির কোন সদস্য কি না এ ব্যাপারে খোজ খবর নেয়া হচ্ছে। জিজ্ঞাসাবাদের জন্য বাড়ীর মালিককে আটক করা হয়েছে।

সর্বশেষ আপডেটঃ ৯:১১ অপরাহ্ণ | আগস্ট ২৭, ২০১৭