| সকাল ৭:৫৫ - রবিবার - ১লা সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৭ই ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ২৭শে সফর, ১৪৪৬ হিজরি

ভাস্কর্য সরানোয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালো হেফাজত

লোক লোকান্তরঃ  সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে আলোচিত গ্রিক দেবী থেমিসের আদলে তৈরি ভাস্কর্যটি সরিয়ে নেওয়ার পর প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে হেফাজতে ইসলাম।

 

২৬ মে শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারকে ধন্যবাদ জানিয়ে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব ও ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, ‘আমরা শুরু থেকেই বলে আসছি, সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে থেমিস দেবীর মূর্তি (ভাস্কর্য) বসিয়ে দেওয়া মানে বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের সাথে লড়াইয়ে অবতীর্ণ হওয়া।’

 

তিনি আরও বলেন, দেবীর মূর্তি স্থাপন সংবিধান বিরোধী, বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের বোধ-বিশ্বাসের সাথে অসঙ্গতিপূর্ণ, নির্বাহী বিভাগের আওতাধীন এলাকায় এককভাবে থেমিস দেবীর মূর্তি স্থাপন করা মানে অনধিকার চর্চা, মূর্তিকে সার্বজনীনতা দেওয়ার অপচেষ্টা, যা নৈতিকতা ও আইনবিরোধী , মূর্তি স্থাপন গণতন্ত্রের প্রতি চরম কুঠারাঘাত,দেবীর স্থাপন সাম্প্রদায়িক উস্কানিমূলক,এই মূর্তি দেশ, জাতি ও গণমানুষের চেতনার পরিপন্থী।’

 

উল্লেখ্য, ২৬ মে শুক্রবার ভোরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে আলোচিত গ্রিক দেবীর ভাস্কর্যটি সরিয়ে ফেলা হয়। এর আগে ২৫ মে বৃহস্পতিবার মধ্যরাত থেকে ভাস্কর্যটি সরানোর কাজ শুরু হয়।

 

জানা যায়, ভাস্কর্যটি সুপ্রিম কোর্টের সামনে থেকে অপসারণের পর এদিন ভোর পাঁচটার দিকে পিকআপ ভ্যানে করে হাইকোর্টের অ্যানেক্স ভবনের ভেতর পানির পাম্পের পাশে ভাস্কর্যটি নিয়ে যাওয়া হয়। সেখানে কয়েকজন শ্রমিক ভাস্কর্যটিকে নীল রঙের একটি ত্রিপল দিয়ে ঢেকে রাখেন।

 

হেফাজতে ইসলামসহ ধর্মভিত্তিক কয়েকটি দলের অব্যাহত দাবির মুখে সুপ্রিম কোর্ট চত্বর থেকে ভাস্কর্য সরানো হল। পবিত্র রমজান মাস শুরুর আগেই ভাস্কর্যটি না সরালে আন্দোলনের হুমকি দিয়ে আসছিল ধর্মভিত্তিক দলগুলো।

সর্বশেষ আপডেটঃ ৬:৪৬ অপরাহ্ণ | মে ২৬, ২০১৭