| ভোর ৫:৪৭ - রবিবার - ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সেরা দশ টি-টোয়েন্টি অলরাউন্ডারের তালিকায় ময়মনসিংহের মাহমুদউল্লাহ

লোক লোকান্তরঃ  ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন র‍্যাংকিং অনুযায়ী, টি-টোয়েন্টির শীর্ষ দশ অলরাউন্ডারের তালিকায় জায়গা করে নিয়েছেন ময়মনসিংহের গর্ব মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশ দলের এই ব্যাটিং অলরাউন্ডারের অবস্থান নয় নম্বরে।

 

সম্প্রতি শেষ হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ ড্র করে বাংলাদেশ। প্রথম ম্যাচে ব্যাট হাতে ৩১ রানের ইনিংস খেলেন রিয়াদ। পরের ম্যাচে ছিলেন ৪ রানে অপরাজিত। তবে বল হাতে ২ ওভার বল করে খরচ করেছেন ১৫ রান, নিয়েছেন একটি উইকেট। সবমিলিয়ে র‍্যাংকিংয়ের নতুন পরিসংখ্যানে উন্নতি হয়েছে রিয়াদের।

 

এই তালিকার শীর্ষে রয়েছেন আরেক বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। এই মুহূর্তে ক্রিকেটের তিন ফরম্যাটেই শীর্ষ অবস্থানে তিনি। টি-টোয়েন্টিতে তার পয়েন্ট ৩৫৩। রিয়াদের পয়েন্ট ২০৩। আট নম্বরে রয়েছেন ভারতীয় হার্ডহিটার যুবরাজ সিং, দশে নেদারল্যান্ডসের পিটার বোরেন।

 

এখন পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের হয়ে ৫৮ ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাট হাতে ২০.২৫ গড়ে সংগ্রহ করেছেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান। সর্বোচ্চ রানের ইনিংসটি ছিলো অপরাজিত ৬৪ রানের। বল হাতে নিয়েছেন ২২ উইকেট। বলে রাখা ভালো, ৫৮ ম্যাচের ৩৯ ইনিংসে বল হাতে নিয়েছেন তিনি। ব্যাটে নেমেছেন ৫১ ইনিংসে।

 

টি-টোয়েন্টিতে সেরা অলরাউন্ডারের তালিকা:

সাকিব আল হাসান (বাংলাদেশ), মোহাম্মদ নবি (আফগানিস্তান), মারলন স্যামুয়েলস (ওয়েস্ট ইন্ডিজ), ডোয়াইন ব্রাভো (ওয়েস্ট ইন্ডিজ), জেপি ডুমিনি (দক্ষণ আফ্রিকা), সামিউল্লাহ শেনওয়ারি (আফগানিস্তান), যুবরাজ সিং (ভারত), মাহমুদউল্লাহ রিয়াদ (বাংলাদেশ) এবং পিটার বোরেন (নেদারল্যান্ডস)।

সর্বশেষ আপডেটঃ ২:৫৪ অপরাহ্ণ | এপ্রিল ১০, ২০১৭