| ভোর ৫:৫৯ - রবিবার - ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে গনহত্যা দিবস পালন

নিজস্ব প্রতিবেদকঃ  স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মুক্তি যোদ্ধাসহ ১৯৭১ সালের ২৫ মার্চের কালোরাত্রিতে পাক হানাদার বাহিনীর হাতে নিহতদের স্মরনে বিভাগীয় শহর ময়মনসিংহে বধ্যভুমিতে পুষ্পস্তবক অর্পন,আলোচনা সভা ও গন মিছিলের মাধ্যমে গনহত্যা দিবস পালন করা হয়েছে।

 

বিভাগীয় শহরের পুরাতন ব্র´পুত্র নদের তীরে থানাঘাটের বধ্যভূমিতে আজ শনিবার সকালে ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান, বিভাগীয় কমিশনারের পক্ষে অতিরিক্ত বিভাগীয় কমিশনার কৃষিবিদ মোজাম্মেল হক,রেঞ্জ ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক কৃষিবিদ খলিলুর রহমান,পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম,জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা কামরুল ইসলাম মোহাম্মদ ওয়ালিদ এবং জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ারহোসেন  পুষ্পস্তবক অর্পন করেন। পরে স্থানীয় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে গনহত্যা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

গনহত্যা দিবস উপলক্ষে জেলা আওয়ামীলীগের উদ্যোগে শনিবার দুপুরে স্থানীয় রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বর থেকে একটি গন মিছিল বের হয়।

 

গনমিছিল পূর্ব সামাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল,জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, পৌর মেয়র আওয়ামীলীগ নেতা ইকরামুল হক টিটু প্রমুখ।

 

গনমিছিলটি বিভাগীয় শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে টাউন হল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। গনমিছিলে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

 

ছবিঃ লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ২:১৮ পূর্বাহ্ণ | মার্চ ২৬, ২০১৭