| সকাল ৬:১২ - রবিবার - ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে জোর পূর্বক বাধঁ নির্মাণ, নষ্টের পথে বোরো আবাদ

গফরগাঁও প্রতিনিধিঃ  ময়মনসিংহের গফরগাঁওয়ের পাগলা থানাধীন নিগুয়ারী ইউনিয়নের বল্লাবিলে জোর পূর্বক বাধ নির্মাণ করায় নষ্ট হওয়ার উপক্রম হয়েছে শতাধিক কৃষকের রোপনকৃত বোরো ধান। এ নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের শরনাপন্ন হয়েও কোন সুরাহা হয়নি ক্ষতিগ্রস্ত কৃষকদের।

 

সরেজমিনে ঘটনাস্থলে গেলে ক্ষতিগ্রস্ত কৃষক ও স্থানীয়রা জানান, তললী, অললী ও বুসবুসিয়া গ্রামের শতাধিক কৃষক বল্লা বিলে চলতি বোরো ধানের আবাদ করেন। আবাদের পর পরেই ওই এলাকার চিহ্নিত ভূমি দস্যু রতন ও রাজিব মাছ চাষের কথা বলে বল্লা বিলের দুই পাশে বাধ নির্মাণ করে।

 

এতে করে পানি নিস্কাসন ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ায় ওই বিলে শতাধিক কৃষকের অন্তত ১০ একর রোরো আবাদ নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। কৃষকদের দাবী শিগশির যদি ওই বাধ অপসারন করা না হয় তাহলে কৃষকের রোপনকৃত বোরো ধান পানিতে তলিয়ে পচে নষ্ট হয়ে যাবে।

 

কৃষক রিয়াজ উদ্দিন ঢালী,আলাউদ্দিন,আবুল মিয়া বলেন, এই বাধ নির্মাণে অনেকের জমি পানিতে তলিয়ে গেছে। দ্রুত ব্যবস্থা না নিলে অনেক কৃষককে পথে বসতে হবে।

 

এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার এস এস ফারহানা হোসেন বলেন, ওই বিলে বাধ নির্মাণের বিষয়টি কৃষকরা মৌখিকভাবে জানিয়েছে। লিখিত অভিযোগ পেলে ফসল রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ আপডেটঃ ৮:৪৬ পূর্বাহ্ণ | মার্চ ২৩, ২০১৭