| সকাল ১১:৩০ - শুক্রবার - ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ - ১৪ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে ওরশের আড়ালে মাদক ব্যবসা, জুয়া, পতিতাবৃত্তির অভিযোগ, ওরশ বন্ধের দাবি

আনছারুল হক রাসেল:  ময়মনসিংহে ওরশের আড়ালে মাদক ব্যবসা, জুয়া, পতিতাবৃত্তির অভিযোগ উঠেছে এবং এই ওরশ বন্ধের জন্য আবেদন করেছে এলাকাবাসী।

 

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার দর্শারপাড় নামক স্থানে বিগত ৭ বছর পূর্বে লেংটা পাগল মারা যায়। সেখানে হাজেরা খাতুন নামে এক মহিলা মাজার স্থাপন করে। প্রতি বছর এই মাজারে ওরশের আয়োজন করা হয়ে থাকে। প্রতি বছরের ন্যায় এ বছরেও আগামী ৪,৫ ও ৬ মার্চ ওরশের আয়োজন করা হয়েছে।

 

উক্ত ওরশ বন্ধের দাবিতে এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার, অফিসার ইনচার্জ, হালুয়াঘাট থানা, ৩ নং কৈচাপুর ইউনিয়ন চেয়ারম্যান ও সভাপতি/ সম্পাদক হালুয়াঘাট প্রেসক্লাব বরাবরে লিখিত আবেদন করেন।

 

আবেদনে উল্লেখ করা হয়, কয়েক বছর যাবৎ ল্যাংটা পাগলের আস্তানায় ওরশের নামে ৩ দিন ব্যাপী মাদক ব্যবসা, জুয়া, পতিতাবৃত্তি সহ বিভিন্ন অসামাজিক কার্যক্রম হয়ে আসছে। ফলে এলাকার অনেকগুলো গ্রামে যুব সমাজ মাদকাসক্ত, নৈতিক চরিত্রহীন হয়ে পড়েছে, দিন দিন চুরি, রাহাজানি বৃদ্ধি পাচ্ছে।

 

এছাড়াও বাউল গানের নামে সারা রাত ব্যাপী মাইকের সাহায্যে চলে বিভিন্ন ধর্মকে কটুক্তি করে নানা রকম গান। মাইজপাড়া গ্রামের মোস্তাকিম বিল্লাহ জানায়, উক্ত ওরশে বিভিন্ন ধরণের শিরক্ কার্যক্রম করা হয়।

 

ওরশ আয়োজনে অনুমতির জন্য ১৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটির আহবায়ক হাজেরা খাতুন উপজেলা নির্বাহী অফিসার বরাবরে আগামী ৪,৫ ও ৬ তারিখ প্রতি বছরের ন্যায় উরস আয়োজনের জন্য প্রশাসনিক অনুমতি চেয়েছেন।

 

তবে ওরশে অশ্লীলতা হয় কিনা জানতে চাইলে, বুলু ড্রাইভার জানায়, ওরসে কোন অশ্লীল কার্যক্রম হয়না বরং একদল লোকজনকে চাঁদা না দেওয়ায় তারা এর বিরোধিতা করে আসছে।

সর্বশেষ আপডেটঃ ৫:২৯ পূর্বাহ্ণ | মার্চ ০৩, ২০১৭