| ভোর ৫:১৯ - রবিবার - ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ময়মনসিংহে জমে উঠেছে ব্যতিক্রমী পুষ্পমেলা

স্টাফ রিপোর্টারঃ  ময়মনসিংহ নগরীর টাউন হল মাঠে জমে উঠেছে ব্যতিক্রমধর্মী পুষ্পমেলা। ময়মনসিংহ পৌরসভার উদ্যোগে ৬ জানুয়ারি থেকে এ মেলা শুরু হয়েছে। এবার নিয়ে ময়মনসিংহে তৃতীয় বারের মত এই মেলার আয়োজন করা হয়েছে।

 

৬ জানুয়ারি শুরু হওয়া এ মেলা চলবে ২১ জানুয়ারি পর্যন্ত।

 

মেলা ঘুরে দেখা গেছে, দর্শনার্থীদের ভিড়ে মুখরিত পুষ্পমেলা। মেলায় দেশী-বিদেশী নানা জাতের ফুলের চারা,বনসাইসহ নানা প্রকারের চারা বিক্রি হচ্ছে। মেলার দর্শনার্থীদের মধ্যে নারীর সংখ্যা বেশি। এছাড়া স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিতি ছিল বেশ। বিকেলের পর থেকে রাত পর্যন্ত মেলায় দর্শনার্থীদের ভীর লক্ষণীয়।

 

বিক্রেতারা জানান, মেলায় বাড়তি আকর্ষণ তৈরি করেছে নানা জাতের বনসাই। এর মধ্যে উল্লেখযোগ্য হলো কামিনী বট ও চায়না বট। মেলায় এসব গাছ ২ হাজার থেকে ১৫ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।

 

মেলায় আসা দর্শনার্থী মারুফ হাসান বলেন, এসে খুব ভালো লাগছে। বাসার জন্য কিছু ফুলের চারা নিয়ে যাব। এ ধরনের ব্যতিক্রমধর্মী আয়োজন সবসময়ই আমাদের কাম্য।

 

নার্সারি মালিকরা জানান, মেলাকে ঘিরে ময়মনসিংহের নার্সারিগুলোর পরিচিতি বাড়ছে। বেশি লাভ না হলেও মেলায় বিক্রি ভালো। মেলার মাধ্যমে মানুষ বিভিন্ন জাতের ফুল সম্পর্কে জানতে পারছে এবং নার্সারিগুলোর পরিচিতি বাড়ছে।

সর্বশেষ আপডেটঃ ৬:১৭ পূর্বাহ্ণ | জানুয়ারি ১৮, ২০১৭