| রাত ৯:০২ - শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে শিক্ষক সমিতির মিশিল ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদকঃ    শিক্ষা জাতীয়করণের দাবিতে বৃহত্তর ময়মনসিংহের শিক্ষক কর্মচারীদের নিয়ে নগরীর রেলওয়ে স্টেশন কৃষ্ণচুড়া চত্বরে বিভাগীয় শিক্ষক সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি ময়মনসিংহ শাখা।

 

সোমবার দুপুরে শিক্ষাকে জাতীয়করণ করার দাবিতে মিছিলটি নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বর থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।  ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের মাধ্যমে শিক্ষা জাতীয় করনের দাবীতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন শিক্ষক কর্মচারীরা।

এর আগে রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে বিভাগীয় শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মুহাম্মদ আবু বকর সিদ্দিক।

 

শিক্ষক সমিতি ময়মনসিংহ সদর উপজেলা শাখার সাধারন সম্পাদক মো: আনোয়ার হোসেন ও ময়মনসিংহ জেলা শিক্ষক সমিতির দপ্তর সম্পাদক গোলাম হক এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারন সম্পাদক অধ্যক্ষ মো: আবুল কাশেম, সহ সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিয়া, সহ সভাপতি মীর মো: আশরাফ হোসেন, সহ সভাপতি রনজিত কুমার সাহা, সহ সভাপতি আলী আসগর হাওলাদার, যুগ্ন সাধারন সম্পাদক অধ্যক্ষ মো: কাওছার আলী শেখ, বাংলাদেশ শিক্ষক সমিতি ময়মনসিংহ আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক দুকুল চন্দ্র দেব, ময়মনসিংহ সদর শিক্ষক সমিতির সভাপতি জাফর আহমেদ চৌধুরী প্রমুখ।

 

সমাবেশে বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি মুহাম্মদ আবু বক্কর সিদ্দিক বলেন, শিক্ষা যদি জাতির মেরুদন্ড হয় তবে শিক্ষক হচ্ছেন শিক্ষার মেরুদন্ড, সমাজ ও সভ্যতার বিবেক, জাতি গঠনের স্থপতি। অথচ সেই শিক্ষকেরাই আজ চরম অবহেলা ও বৈষম্যের শিকার। বিশেষ করে বেসরকারি শিক্ষক কর্মচারিগণ। শিক্ষা জাতীয়করণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট সবিনয় অনুরোধ জানচ্ছি। আজ ময়মনসিংহে শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হলো। প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হল।

 

আগামীতে খুলনা, চট্টগ্রাম, ফরিদপুর, রংপুর এবং ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় শিক্ষক সমাবেশ ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে। এরপরও যদি শিক্ষকদের দাবি মানা না হয় তবে সারাদেশের হতাশ ও বিক্ষুদ্ধ শিক্ষক-কর্মচারিগণ বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবে।

সর্বশেষ আপডেটঃ ৫:০৩ অপরাহ্ণ | জানুয়ারি ১৬, ২০১৭