| রাত ৯:০৭ - শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে স্বেচ্ছাসেবীদের পরিচ্ছন্নতা অভিযান

লোক লোকান্তরঃ  ময়মনসিংহ নগরীর দুর্গাবাড়ী রোডে স্বেচ্ছাশ্রমে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে ময়মনসিংহ ক্লিন নামের সংগঠনের স্বেচ্ছাসেবকরা।

 

শুক্রবার (১৩ জানুয়ারী) দুপুর ৩ টা থেকে শহরের দুর্গাবাড়ী রোডে এ পরিচ্ছন্নতা অভিযান চালায় ময়মনসিংহ ক্লিন নামক সংগঠনের তরুন তরুনীরা।

 

এসময় প্রায় অর্ধশত স্বেচ্ছাসেবী লাল-সবুজ টি-শার্ট পড়ে ঝাড়ু, টুকরি, কুদাল, বেলচা নিয়ে রাস্তা পরিস্কার অভিযানে অংশ নেয়। প্রায় ২ ঘন্টা শেষে তাদের কার্যক্রম শেষ হয়। এসময় পুরো দুর্গাবাড়ী রোডের চিত্রে পরিবর্তন লক্ষ্য করা গেছে।

 

পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহনকারীরা জানায়- এ কাযক্রমে অংশগ্রহনকারীরা বিভিন্ন স্কুল,কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, চাকরিজীবি ও বিভিন্ন পেশার। তারা মানুষের অভ্যাস পরিবর্তন ও ময়মনসিংহ নগরীকে পরিছন্ন করার করা জন্যই কাজ করে যাচ্ছে এবং ধারাবাহিক ভাবে কাজ করে যাবে।

 

জানাযায়, সংগঠনটি প্রতি সপ্তাহে একদিন স্বেচ্ছাশ্রমে নিদিষ্ট এলাকায় পরিছন্নতা অভিযান পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় এ পরিছন্নতা কার্যক্রম।

 

সংগঠনটির সমন্বয়ক অ্যাড. মতিউর রহমান ফয়সাল বলেন, গত ৩ সেপ্টেম্বরে ঢাকা ক্লিনের আদলে যাত্রা শুরু করে ময়মনসিংহ ক্লিন, এর পর থেকে কয়েকটি সফল অভিযান পরিচালনা করেছি। আমরা এই শহরকে পরিছন্ন করে গড়ে তুলবো, মানুষের অভ্যাস পরিবর্তন না হওয়া ও পরিছন্ন ময়মনসিংহ গড়ে না উঠা পর্যন্ত আমরা কাজ করে যাব।

সর্বশেষ আপডেটঃ ৫:১৮ অপরাহ্ণ | জানুয়ারি ১৪, ২০১৭