| বিকাল ৪:০৮ - সোমবার - ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

ময়মনসিংহে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু(ভিডিও সহ)

নিজস্ব প্রতিদেদকঃ  ‘উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে ২০২১ সালের মধ্যে ‘ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ ‘ এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নত বাংলাদেশ’ বিনির্মাণে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ এবং গৃহিত উন্নয়ন কার্যক্রম সমূহ প্রান্তিক পর্যায়ে তুলে ধরা এবং উন্নয়ন কাজে জনগণকে সম্পৃক্ত করার লক্ষ্যে ময়মনসিংহে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে ।

 

আজ সোমবার উন্নয়ন মেলা উপলক্ষে ময়মনসিংহ জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় টাউন হল প্রাঙ্গনে ভূমি সচিব মেছবাহ উল আলম বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

 

এ সময় বিভাগীয় কমিশনার কৃষিবিদ জিএম সালেহ উদ্দিন,রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, সরকারী আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর জাকির হোসেন, জেলা প্রশাসক কৃষিবিদ খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, ময়মনসিংহ পৌর সভার মেয়র আওয়ামীলীগ নেতা ইকরামূল হক টিটু ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

শোভা যাত্রাটি শহরের গুরুত্ব পূর্ন সড়ক প্রদক্ষিন করে সার্কিট হাউজ মাঠে গিয়ে শেষ হয়। শোভা যাত্রায় বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবংএনজিওর প্রতিনিধিরা অংশ গ্রহন করেন।

 

উন্নয়ন মেলা উপলক্ষে স্থানীয় জিমনেশিয়ামে বিভিন্ন দপ্তরের স্থাপিত ৭৪টি স্টলে  সরকারের উন্নয়ন কর্মকান্ডের তথ্য তুলে ধরা হয়েছে। সরকারের ভবিষ্যৎ পরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার, এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করা, স্থানীয় প্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তাগণের যৌথ অংশ গ্রহণে স্থানীয় সমস্যা সম্পর্কে ‘শেখ হাসিনা বিশেষ উদ্যোগ ’সম্পর্কে জনগণের অংশী দায়িত্ব বৃদ্ধি করাই এই উন্নয়ন মেলার মূললক্ষ্য।

 

আগামী ১১ জানুয়ারি উন্নয়ন বিষয়ক সেমিনার, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উন্নয়ন মেলার সমাপ্তি হবে।

 

 

সর্বশেষ আপডেটঃ ৫:১৯ অপরাহ্ণ | জানুয়ারি ০৯, ২০১৭