| রাত ৯:১৭ - শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

ব্রহ্মপুত্র চরেই ময়মনসিংহ বিভাগীয় কার্যালয় হবে- রওশন

স্টাফ রিপোর্টারঃ   ব্রহ্মপুত্র চরেই ময়মনসিংহ বিভাগীয় কার্যালয় হবে বলে জানান বেগম রওশন এরশাদ। তিনি বলেন, এই কার্যালয় হলে স্থানীয় জনগণের ভাগ্যোন্নয়ন হবে। এ জন্য সবাইকে সহযোগিতা করতে হবে।

 

বুধবার দুপুরে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ে বিভাগীয় দপ্তর প্রতিষ্ঠার জন্য ভূমি অধিগ্রহণ বিষয়ে এক আলোচনায় রওশন এরশাদ এ কথা বলেন।

 

২০১৫ সালের সেপ্টেম্বর মাসে ময়মনসিংহকে বিভাগ ঘোষণা করার পর বিভাগীয় কার্যালয় প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে। শহরের পাশ দিয়ে বয়ে চলা ব্রহ্মপুত্র নদের চর এলাকায় এই কার্যালয় প্রতিষ্ঠার সিদ্ধান্ত নেয়া হয়।

 

তবে ব্রহ্মপুত্র নদের চরের ভোগদখলকারীরা এই সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলনে নেমেছে। তাদের দাবি, ওই জমি সরকার নিয়ে গেলে তাদের জীবিকা হুমকিতে পড়বে। তারা চরের জমির বদলে শহরের কোথাও এই কার্যালয় করার দাবি জানিয়েছেন।

 

বিভাগীয় দপ্তর প্রতিষ্ঠার ভূমি অধিগ্রহণ বিষয়ে রওশন এরশাদ বলেন, ব্রহ্মপুত্র চরেই ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কার্যালয় হবে। এলাকাবাসীদের সাথে নিয়ে বিভাগীয় কার্যালয় প্রতিষ্ঠায় ভূমি অধিগ্রহণ করতে হবে।

 

বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও সদরের সংসদ সদস্য বেগম রওশন এরশাদ, ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান, সংসদ সদস্য ফকরুল ইমাম ও সালাহউদ্দিন আহমেদ মুক্তি, রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোজাম্মেল হক, জেলা প্রশাসক খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা পরিষদ প্রশাসক এড. জহিরুল হক খোকা, যুগ্ম সচিব তপন কুমার সরকার, নাগরিক আন্দোলনের সভাপতি এড. আনিসুর রহমান খান, পৌরমেয়র ইকরামুল টিটু, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও চরাঞ্চলের নেতৃবৃন্দ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গ প্রমূখ উপস্থিত ছিলেন।

 

ছবিঃ লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ২:০৩ অপরাহ্ণ | ডিসেম্বর ২২, ২০১৬