| রাত ৮:২৯ - শনিবার - ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ - ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

মমেক হাসপাতাল উত্তপ্ত, দফায় দফায় মিছিল

নিজস্ব প্রতিবেদকঃ    কর্মচারী সমিতির দ্বন্দে মমেক হাসপাতাল (ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল) ক্রমশ উত্তপ্ত হয়ে উঠছে । বহিরাগতদের নিয়ে দফায় দফায় মিছিল পাল্টা মিছিল, মানববন্ধন চলছে। কর্মচারীদের দ্বন্দে হাসপাতাল এলাকায় চলছে নৈরাজ্যকর পরিস্থতি। যে কোন সময় অপ্রিতিকর ঘটনা ঘটতে পারে। সহিংসতার শিকার হতে পারে হাসপাতালে চিকিৎসা নেওয়া আসা সাধারন রোগী। এ নিয়ে আতংকে দিন কাটাচ্ছেন দুর থেকে আসা ভর্তিকৃত রোগীর স্বজনরা।

 

বৃহস্পতিবার ( ১৫ ডিসেম্বর ) সকাল দশটা থেকে এগারটা পর্যন্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের আভ্যন্তরীন সড়কে মিছিল মানববন্ধন ও সমাবেশ করেছে সমিতির সাধারন সম্পাদক মেহেরুল ইসলাম গ্রুপ।

 

অন্য দিকে বুধবার ( ১৪ ডিসেম্বর) দুপুর ১টায় মেহেরুলের বিরুদ্ধ মানববন্ধন করেছে বহিরাগতরা। এ জন্য মেহেরুন দায়ি করেছেন সমিতির সভাপতি আলী হোসেনকে।

 

শেরপুর থেকে চিকিৎসা নিতে মমেক হাসপাতাল এ আসা আবুল হোসেন জানান, হাসপাতালের বিতরে ও বাহিরে মমেক হাসপাতালের কর্মরত কর্মচারীরা বহিরাগতদের নিয়ে দফায় দফায় মিছিল পাল্টা মিছিল মানববন্ধন করে যাচ্ছে। শুনেছি কর্মচারী সমিতির দ্বন্দে তারা এই পাল্টা পাল্টি মিছিল মানববন্ধন করছে।

 

এদিকে মমেক হাসপাতাল এর চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সাধারন সম্পাদক মেহেরুল ইসলাম বলেন, চলতি বছর ১০ এপ্রিল তিনি ময়মনসিংহ থেকে বদলি হন কক্সবাজার জেলা সদর হাসপাতালে। চলতি মাসের ৮ তারিখে পুর্নরায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে বদলী হয়েছেন তিনি। ১২ ডিসেম্বর তাকে ছারপত্র প্রদান করেন কক্সবাজার জেলা সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো আখতারুল ইসলাম।

 

বৃহস্পতিবার ( ১৫ ডিসেম্বর ) সকাল সাড়ে নয়টায় মেহেরুল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক শাখার ডিলিং এ্যাসিসটেন্ট মোরশেদ আলমের কাছে তার যোগদান পত্র জমা দেন । অন্যদিকে যোগদানে এ খবর পেয়ে বাধাঁ সৃস্টির জন্য বুধবার ( ১৪ ডিসেম্বর) দুপুরে মেহেরুলের বিরুদ্ধে মানববন্ধন করে বহিরাগতরা। এ জন্য তিনি দায়ী করেছেন সমিতির সভাপতি, আলী হোসেন, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক, মনজুরুল হকসহ অন্যদের বিরুদ্ধে।

 

আলী হোসেন বলেন, এলাকাবাসী মেহেরুলের বিরুদ্ধে মানববন্ধন করেছে তিনি দায়ি নন। উল্টো আজ সকালে মেহেরুল বহিরাগতদের সাথে নিয়ে হাসপাতাল ও কলেজ ক্যাম্পাসে মিছিল মানববন্ধ ও সমাবেশ করেছে বলে অভিযোগ আলীর।

 

এ বিষয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক(অর্থ) বলেন, আমারা পুলিশকে জানিয়েছি তারাই ব্যবস্থা নিবে ।

সর্বশেষ আপডেটঃ ৫:৪২ অপরাহ্ণ | ডিসেম্বর ১৫, ২০১৬