| সকাল ৬:৩৩ - রবিবার - ১লা সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ - ১৭ই ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ - ২৭শে সফর, ১৪৪৬ হিজরি

নিকলী’তে পপি-রিকল সিবিও সভাপতির পুরুস্কার লাভ

নিকলী প্রতিনিধি:   কিশোরগঞ্জের নিকলী’তে বুধবার পপি-রিকল প্রকল্প ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর যৌথ উদ্দ্যোগে বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে র‌্যালী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামসুন্নাহার তাসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যানকারার সাইফুল ইসলাম।সভায়উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ৫টি ক্যাটাগরীতে ৫ জন সফল নারীকে জয়িতা সম্বর্ধনা দেয়। পপি-রিকল প্রকল্পের শাপলা সিবিও সভাপতি সালেহা বেগম তাদের মধ্যেকার একজন।

 

সালেহা বেগম তার বক্তব্যে তার সফলগাথাঁ তুরে ধরেন। পপি-রিকল প্রকল্প এর গুরুই ইউনিয়নের শাপলা বহুমুখি উন্নয়ন সংগঠনের সভাপতি সালেহা বেগম অর্থনৈতিক ক্ষেত্রে স্বাবলম্বি সফল নারী হিসেবে জয়িতা পুরস্কার পেয়েছেন।  শাপলা বহুমুখি উন্নয়ন সংগঠনে  ১২১ টি পরিবার এর সদস্যদের নিয়ে ১ টি সিবিও গঠন করে সালেহা বেগম। সালেহা বেগম এর প্রচেষ্টা আর সকল সদস্যদের সহযোগিতায় ৭১ জন সদস্য সঞয় করে। আজ সেই সঞ্চয়ের পরিমান এক লক্ষ পচাশি হাজার টাকা। সিবিওর মাধ্যমে নারীরা আজ বিভিন্ন ক্ষেত্রে স্বাবলম্বি। সিবিও নিয়ে তাদের স্বপ্ন সবাই মিলে সিবিওটা রেজিষ্ট্রেশন করাবেন এবং সরকারী-বেসরকারী বিভিন্ন সেবা তারা নিবেন।

 

উপজেলা চেয়ারম্যান জনাব কারার সাইফুল ইসলাম বলেন, আমি সালেহা বেগমের কথা শুনে অভিভূত। একজন প্রান্তিক পর্যায়ের নারী এত সুন্দরভাবে গুছিয়ে তার কার্যক্রম তুলে ধরেছেন যা আমাকে মুগ্ধ করেছে। আমি রিকল প্রকল্প এর কার্যক্রম সম্পর্কে প্রায় ৫ বছর ধরে জানি। তারা অনেক ভাল কাজ করছে। বাল্যবিবাহ বন্ধ করে মেয়েদের শিক্ষার হার বারাচ্ছে। প্রান্তিক পর্যায়ের নারীদের এই সন্মানের ব্যবস্থার জন্য মহিলা বিষয়ক অফিসারকে সাধুবাদ জানান এবং আগামী বছর এই অনুষ্ঠানকে আরো বড় পরিসরে করার জন্য তিনি সকল সহযোগিতার আশ্বাস দেন।

 

টেকনিক্যাল অফিসার রেশমা পারভীন বলেন, আমরা রিকল প্রকল্প এর মাধ্যমে নারীদের জীবন মান উন্নয়নের লক্ষ্যে কাজ করছি। রিকল প্রকল্প নারীদের বিভিন্ন সময়ে উঠান বৈঠক, সভা, সেমিনার ও প্রশিক্ষনের মাধ্যমে সচেতন করার পাশাপাশি আয়মূলক কাজে অংশগ্রহন করার জন্য সহযোগিতা করে আসছে। বাল্যবিবাহ বন্ধ করে মেয়েদের শিক্ষার হার বাড়ানোর জন্য সচেতনতার কাজ করে যাচ্ছে। এলাকায় পারিবারিক সহিংসতা ও বাল্যবিবাহ বন্ধ করার জন্য উপস্থিত সবার কাছে সহযোগিতা কামনা করেন।

সর্বশেষ আপডেটঃ ৬:২২ অপরাহ্ণ | ডিসেম্বর ০৮, ২০১৬