| রাত ১:৩৮ - সোমবার - ২১শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ - ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ - ১৭ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ফুলবাড়ীয়ায় ব্যাপক সংঘর্ষ, নিহত ২, আহত শতাধিক

লোক লোকান্তরঃ   ময়মনসিংহের ফুলবাড়ীয়া কলেজ সরকারীকরণের দাবীতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২ জন নিহত হয়েছেন  এবং আহত হয়েছেন শতাধিক।

 

রবিবার দুপুরে থেকে ফুলবাড়িয়া কলেজের সামনে এই সংঘর্ষ শুরু হয়।

 

নিহতের একজন সফর আলী পেশায় শ্রমিক। স্থানীয়রা জানায়, আন্দোলনকারীরা রাস্তায় ব্যারিকেট সৃষ্টি করে গাড়ি ভাঙচুর চালালে পুলিশ লাঠিচার্জ করে। এসময় হুড়োহুড়িতে পড়ে গিয়ে সফর আলী ঘটনাস্থলেই মারা যান।

 

এছাড়া ফুলবাড়ীয়া কলেজের উদ্ভিদ বিজ্ঞানের বিভাগীয় প্রধান আবুল কালাম আজাদ নিহত হয়েছেন। পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের সময় আহত হওয়ার পর তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

বর্তমানে আন্দোলনকারী-পুলিশ সংঘর্ষে ফুলবাড়ীয়া শহরে বেশ অস্থিতিশীলতা বিরাজ করছে। পুলিশ আন্দোলনকারীদের লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ার শেল ছুঁড়ছে। জবাবে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করছে আন্দোলনকারীরা।

 

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিফাত খান রাজিব জানান, দুপুরে আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিলে প্রথমে বাঁধা দেয় পুলিশ। পরবর্তীতে বাঁধা না মেনে আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন। তাদের ছত্রভঙ্গ করতেই লাঠিচার্জ করা হয়।

সর্বশেষ আপডেটঃ ৫:৪২ অপরাহ্ণ | নভেম্বর ২৭, ২০১৬